প্রচ্ছদ

‘অপারেশন সুন্দরবন’র শুটিংয়ে বাঘ!

২২ ফেব্রুয়ারি ২০২১, ১২:৪২

যুগের কন্ঠ ২৪ ডট কম
‘অপারেশন সুন্দরবন’র শুটিংয়ে বাঘ!
::বিনোদন ডেস্ক::

মুক্তির অপেক্ষায় রয়েছে তারকাবহুল সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। শুরু থেকেই আলোচনায় রয়েছে এক ঝাঁক তারকা অভিনীত এই সিনেমাটি। সুন্দরবনের জলদস্যু দমনের রোমাঞ্চকর অভিযানের এ সিনেমায় অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম, রোশান, নুসরাত ফারিয়া, তাসকিন রহমান, দর্শনা বণিক (কলকাতা), শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামানিক প্রমুখ। এ সিনেমায় সুন্দরবনের নানা রকম জীবজন্তুও যে রুপালি পর্দায় হাজির হবে সেটাও অনুমেয়।

সিনেমাটির শিল্পী ও কলাকুশলীরা তাদের শুটিং অভিজ্ঞতা জানাতে গিয়ে অনেক গল্পই শুনিয়েছেন যা সুন্দরবনের উদ্দেশ্যে ঘর ছাড়তে মনকে উস্কানি দেয়। বিশেষ করে সুন্দরবনের সেই বিশ্বখ্যাত রয়েল বেঙ্গল টাইগারকে চোখের সামনে থেকে দেখার উত্তেজনা কার না জাগে! ছবির পরিচালক দীপঙ্কর দীপন স্পষ্ট করে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায় বাঘের দেখা মিলবে কি না তা জানাননি। তবে সিনেমাটির শুটিং করতে গিয়ে বেশ কয়েকবারই যে বাঘের মুখোমুখি হতে হয়েছে টিমকে তা ধারণা করা যায়।

তার প্রমাণ মিললো এ সিনেমার ফেসবুক পেজের এক ভিডিওতে। সেখানে দেখা যাচ্ছে যেখানে সিনেমাটির শুটিং হয়েছে সেখানে ‘বাঘমশাই’ আপনমনে খাল পার হয়ে রাজার মতো হেঁটে যাচ্ছেন। সন্দিহান চোখে বারবার মানুষের দিকেও দৃষ্টি দিয়েছে কাঁদামাটিতে মাখামাখি রয়েল বেঙ্গল টাইগারটি।

তবে বাঘ চলাচলের ওই সময়টাতে ওখানে শুটিং হয়নি। ভিডিওটি শুটিংয়ের পরের। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার পেজে বাঘের ভিডিওটি পোস্ট করে লেখা হয়েছে, ‘যারা সুন্দরবনের বাঘ দেখতে চান, তাদের জন্য। অপারেশন সুন্দরবনের শুটিং যেখানে হয়েছিল এটা সেই অঞ্চলের ভিডিও। মুন্সিগঞ্জের কলবাড়ির। ভিডিওটি সংগৃহীত। শুটিংয়ের পরে কোনো সময়ের।’

‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রের মাধ্যমে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব) কীভাবে সুন্দরবনকে জলদস্যুমুক্ত করেছে, তা তুলে ধরা হয়েছে। দেশপ্রেম, রোমাঞ্চ, রহস্য, সাহস, দীর্ঘদিনের অপরাধের শেকড় উন্মোচন, অপরিসীম প্রতিকূল এবং রহস্যে ঘেরা বনভূমি সুন্দরবন নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘অপারেশন সুন্দরবন’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছে র্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।

সিনেমাটি নিয়ে এরই মধ্যে দর্শকের মধ্যে আগ্রহ দেখা দিয়েছে। সেই আগ্রহে নতুন মাত্রা যোগ করতে আগামীকাল ২৩ ফেব্রুয়ারি রাতে প্রকাশ করা হবে সিনেমাটির টিজার। সেইসঙ্গে একটি ওয়েবসাইটও প্রকাশ হবে বলে জানিয়েছে ছবির প্রযোজনা সংস্থা।

/আ

Shares