প্রচ্ছদ

নবজাতককে হাসপাতালে রেখে উধাও বাবা-মা

২২ ফেব্রুয়ারি ২০২১, ১২:২২

যুগের কন্ঠ ২৪ ডট কম
::জয়পুরহাট প্রতিনিধি::

জয়পুরহাটে অসুস্থ নবজাতক ছেলে সন্তানকে হাসপাতালে রেখে পালিয়ে গেছেন বাবা-মা। পরে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুটির মৃত্যু হয়েছে।

সোমবার সকালে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে এ ঘটনাটি ঘটে। এখনো কেউ শিশুটির মরদেহ নিতে না আসায় বিপাকে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের আরএমও-২ ডা. খন্দকার মিজানুর রহমান জানান, রোববার রাত পৌনে ৮টার দিকে বাবু নামে চার দিন বয়সী এক অসুস্থ নবজাতক ছেলে শিশুকে হাসপাতালে ভর্তি করানো হয়। শিশুটিকে ভর্তির সময় এক দম্পতি নিজেদের শিশুটির মা ও বাবা বলে পরিচয় দেন এবং তাদের ঠিকানা পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামে বলে জানান। শিশুটির বাবার নাম সাগর হোসেন পরিচয় দিয়ে রোগী ভর্তি রেজিস্টার খাতায় নাম লেখান।

তিনি জানান, ভর্তির পর ওই নবজাতককে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিলো। এ সময় রাতের কোনো এক সময় ওই দম্পতি শিশুটিকে রেখে পালিয়ে যান। এমন অবস্থায় সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুটির মৃত্যু হয়। বিষয়টি হাসপাতালের চিকিৎসক ও নার্সদের নজরে এলে শিশুটির বাবা মাকে অনেক খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। পরে রোগী ভর্তিও রেজিস্টারে দেওয়া ঠিকানা অনুযায়ী সেখানে গিয়ে জানা যায় ঠিকানাটিও ভূয়া। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়।

তিনি আরো জানান, হাসপাতালের সিসিটিভি ফুটেজ দেখে তার বাবা-মাকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। তারপরও পাওয়া না গেলে সরকারিভাবে শিশুটির মরদেহ দাফন করার ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর জানান, কি কারণে নবজাতকটিকে তার মা-বাবা হাসপাতালে রেখে চলে গেছেন, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। শিশুটির বাবা-মাকে শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

Shares