প্রচ্ছদ

মৃত ব্যক্তির নামে মারামারির মামলা!

২৩ ফেব্রুয়ারি ২০২১, ১১:৪৯

যুগের কন্ঠ ২৪ ডট কম
বিরামপুর থানা। ফাইল ফটো
::দিনাজপুর প্রতিনিধি::

দিনাজপুরের বিরামপুরে মৃত ব্যক্তি ও মানসিক প্রতিবন্ধীর নামে মারামারির মামলা রেকর্ড হয়েছে। এ বিষয়টি এখন টক অফ দা টাউনে পরিণত হয়েছে।

মঙ্গলবার মামলার এজাহারের কপি জনসম্মুখে আসার পর বিষয়টি জানাজানি হয়। পরে তা দ্রুত ছড়িয়ে যায়।

বিরামপুর উপজেলার কাটলা বাজারে শুক্রবার (২০ ফেব্রুয়ারি) রাতে মারধরের ঘটনা ঘটে বলে অভিযোগ এনে পরদিন শনিবার বিরামপুর থানায় ১২ জনকে আসামি করে মামলা করা হয়। দক্ষিণ দাউদপুর গ্রামের দছিম উদ্দিনের ছেলে নাসির উদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ৩৪।

মামলায় উপজেলার দক্ষিণ দামোদরপুর (বাসুপাড়া) গ্রামের মৃত দলিল উদ্দিন মন্ডলকে ২ নং আসামি করা হয়। কিন্তু তিনি ২০১৫ সালের ৭ অক্টোবর মৃত্যুবরণ করেন।

এতো আগে মারা যাওয়া ব্যক্তিকে আসামি করায় বিষয়টি এখন টক অফ দা টাউনে পরিণত হয়েছে। মারা যাওয়া দলিল উদ্দিন মন্ডল বিরামপুরের ২ নম্বর কাটলা ইউনিয়নের দক্ষিণ দাউদপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

অপরদিকে এজহারের ৫ নম্বর আসামি করা হয়েছে একই গ্রামের মৃত সজতুল্ল্যা মন্ডলের ছেলে প্রতিবন্ধী তোফাজ্জলকে। ২০১৬ সালের ২৯ মে তোফাজ্জলকে একজন ‘দীর্ঘস্থায়ী মানসিক অসুস্থতাজনিত প্রতিবন্ধী’ উল্লেখ করে সমাজসেবা অধিদপ্তর পরিচয়পত্র প্রদান করে। তিনি নিয়মিত প্রতিবন্ধী ভাতাও পেয়ে আসছেন। মৃত ও প্রতিবন্ধী ব্যক্তিকে আসামি করার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির জানান, বাদীর লিখিত এজাহারের ভিত্তিতে মামলা রেকর্ড করা হয়েছে। তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। প্রাথমিক তদন্ত ছাড়াই মারামারির মামলা রেকর্ড করায় আজকে এই সমস্যার মুখোমুখি হতে হচ্ছে।

Shares