কাজ অসমাপ্ত রেখেই জবির মেডিকেল সেন্টারের উদ্বোধন

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ৪২

::তৌফিকুর রহমান, জবি::

অধিকাংশ কাজ অসমাপ্ত রেখেই উদ্বোধন করা হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নব নির্মিত আধুনিক মেডিকেল সেন্টার। (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান তার বিদায়ের দিনে তড়িঘড়ি করে অত্যাধুনিক এই মেডিকেল সেন্টারের উদ্বোধন করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মেডিকেল সেন্টার এর ভেতরে পুরুষ ও মহিলা ওয়ার্ডে একটি করে বেড রাখা আছে, যেখানে দুটি ওয়ার্ডে আলাদা করে মোট ৪ টি বেড থাকার কথা। শুধু মাত্র পার্টিশন করে রুম ও ওয়ার্ড গুলোই আলাদা করে করা হয়েছে উদ্বোধন। উদ্বোধন হওয়া এই মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসার সরঞ্জাম থাকলেও নেই আধুনিক কোন যন্ত্রপাতি, তবে রয়েছে ওজন মাপার ডিজিটাল মেশিন।

এছাড়াও প্যাথলজিকাল ল্যাব স্থাপন ও ব্লাড টেস্টের জন্য নেই কোন ব্যবস্থা। রয়েছে শুধু মাত্র প্রাথমিক চিকিৎসাব্যবস্থা, আধুনিকতার ছোয়া রয়েছে শুধুমাত্র সিনিয়র মেডিকেল অফিসার ও টেকনিক্যাল অফিসারের রুমে।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সিনিয়র অফিসার ডা. মিতা শবনম বলেন, মেডিকেল সেন্টারের বেড ও চিকিৎসার অন্যান্য সরঞ্জামাদি প্রক্রিয়াধীন আছে৷ চিকিৎসার সকল সরঞ্জামাদি না এনে কেন মেডিকেল সেন্টার উদ্ধোধন করা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মেডিকেল সেন্টার আধুনিকায়নের প্ল্যান ভিসি স্যারের। তাই স্যারের শেষ কার্যদিবসে তিনি এটি উদ্বোধন করে গেছেন।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ১৭ মার্চের একটি পরিকল্পনা হিসেবে মেডিকেল সেন্টার উদ্ধোধন করা হয়েছে। তবে নির্মাণ কাজ অসমাপ্ত করেই মেডিকেল সেন্টার কেন উদ্ধোধন করা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরে যোগাযোগ করতে বলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..