পদোন্নতির জট খুলছে

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৭ মে, ২০২১
  • ১০
ফাইল ফটো
::নিজস্ব প্রতিবেদক::

অবশেষে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের পদোন্নতির দীর্ঘ প্রক্রিয়ার জট খুলছে। আগামী ৯ মে (রোববার) শিক্ষা ক্যাডারের পদোন্নতির সভা (ডিপিসি) অনুষ্ঠিত হবে। সভায় সহকারি অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতির বিষয়টি বিবেচনা করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ওইদিনই সবার পদোন্নতি নিশ্চিত করে ঈদের আগেই জিও জারি করার প্রচেষ্টা গ্রহণ করা হবে।

মাউশি সূত্র জানায়, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির বর্তমান নেতৃত্ব দায়িত্ব গ্রহণের পর ২০১৬ সাল থেকে নিয়মিতভাবে বছরে দু’টো করে পদোন্নতি চলছিল। ২০১৮ সালে সর্বশেষ পদোন্নতি হয়। ২০১৯ সাল থেকে নানা রকম সমস্যায় পদোন্নতির ধারাটা এক রকম থাকেনি।

শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা এসিআর যাচাই-বাছাই করে পদোন্নতির সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে রেখেছিলেন। মাউশি অধিদপ্তরের কলেজ ও প্রশাসন শাখার মাধ্যমে মন্ত্রণালয়ের কাছে সারসংক্ষেপসহ ডিপিসির সভা আহ্বানের তারিখ চেয়ে চিঠি প্রেরণ করা হয়েছিল। কয়েক মাস পর এই তারিখ নির্ধারিত হলো।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শিক্ষা ক্যাডারের পদোন্নতি সংক্রান্ত ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এতে ডিপার্টমেন্টাল প্রমোশন কমিটির সভাপতি হিসেবে আছেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব এবং সদস্য সচিব হিসেবে আছেন মাউশির মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক। এছাড়াও শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব (কলেজ) এবং জনপ্রশাসন ও অর্থ মন্ত্রণালয়ের যুগ্মসচিব পর্যায়ের দুজন কর্মকর্তা এ কমিটির সদস্য হিসেবে আছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..