২৪ ঘণ্টায় আরো ৩৮ জনের মৃত্যু

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২২ মে, ২০২১
  • ১১
প্রতীকী ছবি
::নিজস্ব প্রতিবেদক::

মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৩২২ জন।

একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ২৮ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৮৬ হাজার ২২২ জনে।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সরকারি হিসাবে, আক্রান্তদের মধ্যে একদিনে আরো ৭৫৯ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ২৯ হাজার ৭৯৮।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাঁড়িয়েছে সাড়ে ৮ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ শতাংশর উপরেই রয়েছে। সর্বমোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ।

গত একদিনে যারা মারা গেছেন, তাদের ২৫ জন পুরুষ, আর নারী ১৩ জন। তাদের ৩২ জন সরকারি হাসপাতালে, ৬ জন বেসরকারি হাসপাতালে মারা যান।

মৃতদের মধ্যে ১৬ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ১৩ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ২ জন করে মোট ৬ জনের বয়স ৪১ থেকে ৫০, ২১ থেকে ৩০ ও ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ৩ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল।

মৃতদের মধ্যে ১৬ জন ঢাকা বিভাগের, ৭ জন চট্টগ্রাম বিভাগের, ৪ জন করে মোট ১২ জন রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগের, ১ বরিশাল বিভাগের এবং ২ জন রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

এ পর্যন্ত মৃত ১২ হাজার ৩৪৮ জনের মধ্যে ৮ হাজার ৯২৮ জন পুরুষ এবং ৩ হাজার ৪২০ জন নারী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..