শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ঢাবিতে সমাবেশ রোববার

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২৮ মে, ২০২১
ফাইল ফটো
::যুগের কন্ঠ ডেস্ক::

করোনা সংক্রমণের কারণে দীর্ঘ এক বছরের বেশি সময় বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে এবার ছাত্র-শিক্ষক সমাবেশ করবে আন্দোলনরত শিক্ষার্থীরা। রোববার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে এ কর্মসূচি পালন করা হবে।

শুক্রবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষে এ ঘোষণা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষা বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আসিফ মাহমুদ।

তিনি বলেন, শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি ১২ জুন পর্যন্ত বর্ধিত করলে আমরা তা প্রত্যাখ্যান করি এবং কর্মসূচি পালন করি। বিশ্ববিদ্যালয়গুলোতে উপাচার্য এবং জেলা প্রশাসকদের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি সারাদেশে সফলভাবে পালিত হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে এখনও সংশ্লিষ্ট কারও ইতিবাচক সাড়া পাওয়া যায়নি। তাই আগামী রোববার (৩০ মে) সকাল ১১টায় আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে ছাত্র-শিক্ষক সমাবেশ এবং সারাদেশের বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

সব শিক্ষার্থীকে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সম্মানিত শিক্ষকরা উপস্থিত থাকবেন। আমরা সারাদেশের শিক্ষার্থীদের আগামী রোববার থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..