৬০ টি ভূয়া সার্টিফিকেট জব্দ

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ১২

::নিজস্ব প্রতিবেদক::

রাজধানীতে জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক সদস্য গ্রেফতার ছিল রাজধানীর নিউ মাকের্টে এলাকায় অভিযান চালিয়ে জাল সনদ প্রস্তুতকারী সংঘবব্দ চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তার নিকট থেকে ৬০ টি ভূয়া সার্টিফিকেট, ১ টি সিপিইউ, ১ টি মনিটর, ০১ টি কীবোর্ড, ১ টি প্রিন্টার, ১ টি স্কেনার, ১ টি মাউস, ২ টি মোবাইল ফোন ও নগদ ১ হাজার ৪৩০ টাকা জব্দ করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম রনি পাড়িয়াল (২৮)। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল শুক্রবার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে রাজধানীর নিউ মার্কেট থানার নীলক্ষেত সাকিনস্থ বাকুশাহ মার্কেট এলাকায় একটি অভিযান চালিয়ে বিভিন্ন শিক্ষা বোর্ডের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সনদ প্রস্তুতকারী চক্রের এক জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে।

র‌্যাব জানান, গ্রেফতারকৃত ব্যক্তির নাম রনি পাড়িয়াল (২৮)। এসময় তার নিকট থেকে ৬০ টি ভূয়া সার্টিফিকেট, ১ টি সিপিইউ, ১ টি মনিটর, ০১ টি কীবোর্ড, ১ টি প্রিন্টার, ১ টি স্কেনার, ১ টি মাউস, ২ টি মোবাইল ফোন ও নগদ ১,৪৩০ টাকা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় , গ্রেফতারকৃত ব্যক্তি দীর্ঘদিন যাবত বিভিন্ন শিক্ষা বোর্ডের এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনার্স ও মাস্টার্স এর জাল সার্টিফিকেট তৈরী করে আসছিল।

এছাড়া সে টাকার বিনিময়ে বিভিন্ন জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসা পত্র সহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্রাদি তৈরী করে ব্যবসার আড়ালে জালিয়াতি কর্মকান্ড সাথে জড়িত ।

এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..