৭০ লক্ষ টাকার কলিং কার্ড জব্দ

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১
  • ১১

::নিজস্ব প্রতিবেদক::

নিউ মার্কেট থেকে আন্তর্জাতিক কলিং কার্ড পাচার চক্রের ৩ সদস্য গ্রেফতার – রাজধানীর নিউ মার্কেট এলাকায় অভিযান চালিয়ে আন্তর্জাতিক কলিং কার্ড (স্ক্র্যাচ কার্ড) বাংলাদেশ থেকে ভারতে পাচারকালে সংঘবব্দ পাচার চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এসময় তাদের নিকট থেকে আনুমানিক ৭০ লক্ষ টাকা মূল্যমানের বিভিন্ন দেশের কলিং কার্ড উদ্ধার মূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে – মোঃ সাকিল (২৬), মোঃ নুরুল আলম ওরফে সুমন (৩৩) ও মোঃ আবুল হোসেন (৩১)। এদিকে, র‌্যাব-২ এর এএসপি (মিডিয়া) আবদুল্লাহ আল মামুন আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল জানতে পারে যে, আন্তর্জাতিক কলিং কার্ড পাচার চক্রের কিছু সদস্য প্রাইভেটকার যোগে বিপুল পরিমান ইন্টারন্যাশনাল কলিং কার্ড (স্ক্র্যাচ কার্ড) নিয়ে রাজধানীর নিউ মার্কেট থানার নীলক্ষেত মিরপুর রোড দিয়ে গাবতলী হয়ে ভারতে পাচারের উদ্দেশ্য যাচ্ছে। পরে এমন সংবাদের সত্যতা যাচাইয়ের নিমিত্তে র‌্যাব-২ এর একটি দল শুক্রবার দিবাগত রাত ৮ টার দিকে রাজধানীর নিউ মার্কেট থানার চন্দ্রিমা সুপার মার্কেট এলাকায় বিশেষ চেকপোষ্ট স্থাপন করে অভিযান চালানো হয়।

পরবর্তীতে র‌্যাব-২ এর সদস্যরা ইন্টারন্যাশনাল কলিং কার্ড (স্ক্র্যাচ কার্ড) পাচার চক্রের সদস্য মোঃ সাকিল (২৬), পিতা- নুরুল আমিন পাটোয়ারী, মোঃ নুরুল আলম ওরফে সুমন (৩৩), পিতা-মৃত নুরুল হক, ও মোঃ আবুল হোসেন, (৩১) পিতা- মৃত আবুল খায়ের ভুইয়া’কে গ্রেপ্তার করে। এসময় তাদের নিকট হতে আনুমানিক ৭০ লক্ষ টাকা মূল্যমানের বিভিন্ন দেশের কলিং কার্ড উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানান, তারা দীর্ঘদিন যাবৎ আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অবৈধ ভাবে চোরাচালানের মাধ্যমে ইন্টারন্যাশনাল কলিং কার্ড ভারতসহ বিভিন্ন দেশে পাচার করে আসছিলো। গ্রেফতারকৃত আসামীরা উদ্ধারকৃত ইন্টারন্যাশনাল কলিং কার্ড (স্ক্র্যাচ কার্ড) এর কোন প্রকার বৈধ কাগজপত্র দেখাতে পারেনি।

এ বিষয়ে ধৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..