টাঙ্গাইলে এক মাসে সর্বোচ্চ শনাক্ত

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ১২ জুন, ২০২১
  • ১৫
ছবি: সংগৃহীত
::টাঙ্গাইল প্রতিনিধি::

টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় আরও ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। ২১৩টি নমুনা পরীক্ষায় নতুন করে তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে। নমুনা পরীক্ষায় আক্রান্তের হার ৩২.৮৬ শতাংশ- যা গত এক মাসে সর্বোচ্চ।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে আরও একজনের মৃত্যু হয়েছে। তার বাড়ি টাঙ্গাইলের মধুপুর উপজেলায়।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন জানান, আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৩৯জন, কালিহাতীতে ২১ জন, দেলদুয়ারে ৫জন, নাগরপুর, মির্জাপুর, ঘাটাইল, মধুপুর ও ভূঞাপুর উপজেলায় ১জন করে রয়েছেন।

তিনি বলেন, টাঙ্গাইল সদর ও কালিহাতী উপজেলা উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন জেলার যোগাযোগ ব্যবস্থার ট্রানজিট পয়েন্ট হওয়ায় সেখানে করোনা শনাক্তের হার অন্য উপজেলাগুলোর তুলনায় অনেক বেশি। ইতোমধ্যে কালিহাতী উপজেলায় দুই দফায় ৩৩টি বাড়ি লকডাউন করা হয়েছে। টাঙ্গাইল সদর উপজেলা কড়া নজরদারিতে রাখা হয়েছে।

সিভিল সার্জর কার্যালয় সূত্রে জানা যায়, এখন পর্যন্ত জেলার ১২টি উপজেলায় করোনা শনাক্ত ৫ হাজার ৪৩২ জনে দাঁড়িয়েছে। একই সময়ে জেলায় মৃত্যু হয়ে ৯২ জনের। সংক্রমিতদের মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০৮ জন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে এ পর্যন্ত ৩৪০জন রোগী ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪৪ জন। উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে ৬০ জন। সেখানে বর্তমানে আইসিইউ বেডে ৬জন ও জেনারেল বেডে ১১জন চিকিৎসাধীন রয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..