ডেঙ্গুতে মারা গেলেন জবি শিক্ষক সাঈদা বাবলি

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ২৫

::জবি প্রতিনিধি::

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন বাবলি।বুধবার (৭ জুলাই) ভোর ৪টায় ঢাকার স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করে তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন স্বামী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

জানা যায়, ডেঙ্গু আক্রান্ত হয়ে দীর্ঘদিন ধরে তিনি ঢাকার স্কয়ার হাসপাতালের আইসিইউতে ছিলেন। হাসপাতালে থাকা অবস্থায় কিডনিজনিত সমস্যায়ও আক্রান্ত হয়ে পড়েন। গত ৫ জুলাই আইসিইউতে ব্রেন স্ট্রোক করলে অবস্থা আরও সংকটাপন্ন হয়ে পড়ে। আজ ভোর ৪টায় ডাক্তার মৃত ঘোষণা করেন। মৃতদেহ সিরাজগঞ্জে নিয়ে যাওয়া হবে।সেখানেই দাফন করা হবে বলে পরিবার সূত্রে জানা যায়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. নূরে আলম আব্দুল্লাহ বলেন, আমাদের সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেল প্রিয় বাবলী। কিছুতেই তাঁকে আমরা ফেরাতে পারলাম না। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তাঁর মৃত্যুতে শোকাহত। মহান আল্লাহ তাঁকে জান্নাতুল ফেরদাউস দান করুন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সাঈদা নাসরিন বাবলি।পরে তার কিডনিও কাজ করছিলনা ঠিকভাবে। প্রায় ১৭ দিন আইসিইউ ও লাইফ সাপোর্টে থাকার পর বুধবার ভোরে তিনি মারা যান। ইতিমধ্যেই লাশ সিরাজগঞ্জ নেয়া হয়েছে।

এর পূর্বে ‘প্রচন্ড জ্বর, আমি মৃত্যুর সঙ্গে লড়ছি’ এই শিরোনামে গত ২০ জুন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এভাবেই নিজের অসুস্থতার কথা জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষক।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..