জবি বিজ্ঞান ক্লাবের যাত্রা শুরু

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

::জবি প্রতিনিধি::

Experiment, Fail, Learn, Repeat স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাবের যাত্রা শুরু হয়েছে। উদ্ভিদবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আসাদুজ্জামানকে আহবায়ক ও পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবু ইসহাককে সদস্য সচিব করে এই ক্লাব গঠন করা হয়। বর্তমান ক্লাবটি ৫০ জন সদস্য রয়েছে।

ক্লাবের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে রয়েছেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী সাখওয়াত হোসেন, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল আলিম, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. লোকমান হোসেন, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ জামির হোসেন, রসায়ন বিভাগের প্রভাষক মোহাম্মদ ইলিয়াস, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তারেক, সহকারী অধ্যাপক শাহানাজ পারভীন।

ক্লাবের আহ্বায়ক আসাদুজ্জামান বলেন, আমরা আমাদের আর্থ এন্ড লাইফ সাইন্স অনুষদ ও বিজ্ঞান অনুষদের বিভাগগুলোর শিক্ষার্থীদের নিয়ে ক্লাবটির কার্যক্রম শুরু করেছি৷ আমাদের মূল কাজ হবে বিজ্ঞানের ব্যবহারকে প্রসারিত করা। এছাড়াও প্রতিবছর বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান মেলা হবে। আমাদের ভার্সিটির আশপাশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদেরকে নিয়ে বিজ্ঞান ভিত্তিক কার্যক্রম থাকবে। ক্রমান্বয়ে আমাদের ক্লাবের কার্যক্রমকে দেশব্যাপী ছড়িয়ে দেব।

জানা যায়, ক্লাবটির গঠনতন্ত্রের আলোকে ক্লাবে দুই ধরনের সদস্য থাকবে। কার্যকরী সদস্য ও সাধারণ সদস্য। লিখিত ও মৌখিক পরীক্ষার উপর ভিত্তি করে প্রতি বছর ২০ জনকে কার্যকরী সদস্য হিসেবে মনোনীত করা হবে। যে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কার্যকরী সদস্যদের সরাসরি ভোটে পাশ করা হবে। এছাড়াও ক্লাবের সদস্য হতে হলে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..