শনিবার থেকে ক্যাম্পাসের বাসে বাড়ি যাবে জবি শিক্ষার্থীরা

যুগের কন্ঠ ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ১১

::জবি প্রতিনিধি::

নিজস্ব পরিবহন সেবায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেয়ার সার্ভিস শুরু হবে শনিবার থেকে।পর্যায়ক্রমে তিনদিন দেশের ভিন্ন ভিন্ন বিভাগীয় শহরে শিক্ষার্থীদের পৌঁছে দেয়া হবে। স্বাস্থ্যগত সুরক্ষা নিশ্চিতের জন্য শিক্ষার্থীদের মাস্ক পরিধান বাধ্যতামূলক করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে এসব বিষয় নিশ্চিত করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল।

তিনি বলেন,আগামী শনিবার থেকে বাস সার্ভিসের মাধ্যমে শিক্ষার্থীদের বিভাগীয় শহরে পৌঁছে দেয়া শুরু হবে। শনিবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে রংপুর বিভাগ, রাজশাহী বিভাগ, টাঙ্গাইল জেলা,সিলেট, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জের উদ্দেশ্য বাস ছেড়ে যাবে।পর্যায়ক্রমে রবিবার খুলনা ও বরিশালে বিভাগে এবং সোমবার চট্টগ্রাম ও ময়মনসিংহের উদ্দেশ্যে বাস ছেড়ে যাবে।

এসময় তিনি ঢাকা বিভাগের বিভিন্ন এলাকা সম্পর্কে বলেন, অন্যান্য বিভাগের বাসে করেই ঢাকা বিভাগের বিভিন্ন জেলার শিক্ষার্থীরা যেতে পারবেন। যেমন: সিলেটের বাসে যাওয়ার সময় নারায়ণগঞ্জ ও নরসিংদীর শিক্ষার্থীরা নেমে যাবে। আবার গাজীপুরের শিক্ষার্থীরা ময়মনসিংহের বাসে উঠে গাজীপুরের নেমে যাবে। একই ভাবে টাঙ্গাইলের শিক্ষার্থীরা রাজশাহীর বাসে উঠে টাঙ্গাইল নেমে যেতে পারবে।

শিক্ষার্থীদের স্বাস্থ্যগত নিরাপত্তার বিষয়ে তিনি বলেন,সকল শিক্ষার্থীকে মাস্ক পরিধান করতে হবে।এটি বাধ্যতামূলক। বাসে উঠার পূর্বে শিক্ষার্থীদের শারীরিক তাপমাত্রা মেপে দেখা হবে কারো জ্বর আছে কিনা।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদেরকে অবশ্যই বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড নিয়ে আসতে হবে।প্রথম বর্ষের শিক্ষার্থীরা ভর্তির পে-স্লিপ নিয়ে আসবে। আমাদের কাছে থাকা তালিকার সাথে তাদের সব তথ্য মিলিয়ে দেখা হবে।এছাড়াও শিক্ষার্থীদের নাম, মোবাইল নাম্বার ও অন্যান্য তথ্যসহ একটি শিট থাকবে যেখানে শিক্ষার্থীদেরকে স্বাক্ষর করতে হবে। কিছু সংখ্যক বিআরটিসি বাসও ভাড়া করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..