রাজারবাগের পীরের মামলা, আপিল শুনানি কাল

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১, ১২:২২ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

হাইকোর্টে ফাইল ছবি

রাজারবাগের পীর ও তার দরবারের সব সম্পদের হিসাব চেয়ে হাইকোর্টে দেওয়া আদেশের স্থগিত চেয়ে করা আপিলের শুনানি সোমবার (২৫ অক্টোবর)।

রোববার (২৪ অক্টোবর) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চে রোববার শুনানির দিন ধার্য ছিল। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে এ শুনানি হওয়ার কথা ছিল। তবে প্রধান বিচারপতি এ মামলা থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর রাজারবাগ পীর দিল্লুর রহমান ও তার দরবারের সব সম্পদের হিসাব চেয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত না করে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য ২৪ অক্টোবর দিন ঠিক করেন আদালত। তারই ধারাবাহিতায় আজ সেটি শুনানির জন্যে আসে।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর রাজারবাগ পীর দিল্লুর রহমান ও তার দরবারের সব সম্পদের হিসাব চেয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত না করে শুনানির জন্য ২৪ অক্টোবর দিন ধার্য করেন আদালত।

এর আগে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ দেয়া আদেশর স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাজারবাগ পীরের আইনজীবীরা।

রাজারবাগ পীরের পক্ষে করা আবেদন খারিজ করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখে ২৪ অক্টোবর শুনানির দিন ধার্য করে আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান।

ওই দিন রাজারবাগ দরবারের পক্ষ শুনানি করেন আইনজীবী এম কে রহমান।

এ বিষয়ে রিটকারী আইনজীবী মোহাম্মদ শিশির মনির সাংবাদিকদের বলেন, পীর সাহেবের বিরুদ্ধে আমাদের পক্ষে আদেশের স্থগিতাদেশ চেয়ে চেম্বার কোর্টে দায়ের করা আপিল আবেদন খারিজ করা হয়েছে। একই সঙ্গে ২৪ অক্টোবর ফুলকোর্টে এ বিষয়ে পরবর্তী শুনানি হবে।

এর আগে ১৯ সেপ্টেম্বর রাজারবাগ দরবারের পীর দিল্লুর রহমান ও তার দরবারের সব সম্পত্তির হিসাব চেয়েছিলেন হাইকোর্ট। একই সঙ্গে এই দরবারের পীরের অনুসারীদের বিরুদ্ধে করা (রিটে উল্লেখিত ৮টি) মামলা তদন্ত করারও নির্দেশ দেয়া হয়। তদন্ত শেষে মামলার বিষয়ে প্রতিবেদন দেবে সিআইডি। সেই সঙ্গে আদালত রিট আবেদনকারীদের নিরাপত্তা নিশ্চিত করতেও বলেছেন।

এছাড়া সম্পদ ও ব্যাংক হিসাব ৬০ দিনের মধ্যে তদন্ত করে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) এ সংক্রান্ত প্রতিবেদন আদালতে দাখিলের জন্য নির্দেশনা দেয়া হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...