দুদক কর্মকর্তাকে হাইকোর্টে তলব

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২১, ১:৫৯ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের তদন্ত করতে গিয়ে এক দম্পতির কাছে অনৈতিক সুবিধা দাবি করার বিষয়ে ব্যাখ্যা দেয়ার জন্য দুদক কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্টে।

দুদকের তদন্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেনকে আগামী ৭ নভেম্বর হাইকোর্টে হাজির হতে বলা হয়েছে। হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

একই সঙ্গে হলফনামার মাধ্যমে রুলের জবাব দিতে বলেছেন এবং রিটকারীদের বিরুদ্ধে রুল শুনানি না হওয়া পর্যন্ত তদন্ত কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে সোমবার (২৫ অক্টোবর) দুদকের তদন্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেনের বিরুদ্ধে এক রিট আবেদনের শুনানি হয়। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

আদালতে আজ আদেশের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. কামাল হোসেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসিফ হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

প্রসঙ্গত, সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের ঘটনায় এক দম্পতির বিরুদ্ধে তদন্তে নেমে মো. আলমগীর হোসেন অনৈতিক সুবিধা নেয়ার চেষ্টার করেন বলে অভিযোগ ওঠে। এ অবস্থায় ন্যায়বিচারের স্বার্থে দুদকের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেন ওই দম্পতি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...