হাইকোর্টে পার্থ গোপালের জামিন বাতিলের রায় বহাল

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

দুর্নীতি ও মানি লন্ডারিংয়ের মামলায় বরখাস্ত হওয়া কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিকের জামিন বাতিলের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা পার্থ গোপালের করা আবেদন রোববার খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ।

দুদকের পক্ষের আইনজীবী মো. খুরশীদ আলম খান জানান, আপিল বিভাগ পার্থ গোপালের আবেদন খারিজ করে দিয়েছেন। অর্থাৎ বিশেষ আদালতের দেয়া জামিন বাতিল করে হাইকোর্টের দেয়া রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

গত ১৭ জুন ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ইকবাল হোসেনের ভার্চুয়াল আদালত পার্থ গোপালের জামিন মঞ্জুর করেছিলেন। এরপর তিনি কারামুক্ত হন। পরে বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে ওই জামিনের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করে দুদক। এরপর ২ সেপ্টেম্বর দুদকের আপিল মঞ্জুর করে পার্থ গোপাল বণিকের জামিন বাতিল করে দেন হাইকোর্ট।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জুলাই দুদকের কার্যালয়ে পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদ করা হয়। ঘুষ ও দুর্নীতির কয়েক লাখ নগদ টাকা তার বাসায় রয়েছে এমন তথ্যের ভিত্তিতে এদিন বিকেলই তার বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ৮০ লাখ টাকা জব্দ করা হয় এবং তাকে গ্রেপ্তার করা হয়। পরে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এর দুদকের সহকারী পরিচালক ও অনুসন্ধান দলের নেতা মো. সালাউদ্দিন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...