ঢাকাশনিবার , ১৬ অক্টোবর ২০২১

কুবিতে সমন্বিত ভর্তি পরীক্ষা কাল, ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার

যুগের কন্ঠ
অক্টোবর ১৬, ২০২১ ১:১০ অপরাহ্ন
Link Copied!

সারাদেশে প্রথমবারের মত ২০টি বিশ্ববিদ্যালয় নিয়ে ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে সমন্বিত ভর্তি পরীক্ষা। এবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কেন্দ্রে বিভিন্ন ইউনিটের ৭ হাজার পরিক্ষার্থী অংশ নিবে।

এর মধ্যে ‘এ’ ইউনিট ও ‘বি’ ইউনিটে দুই হাজার ৫০৫ জন করে এবং ‘সি’ ইউনিটের দুই হাজার ১৬ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

গত বৃহস্পতিবার (১৪ অক্টোবর) কুবির রেজিস্ট্রার ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ১৭ অক্টোবর (রোববার) ‘এ’ ইউনিট, ২৪ অক্টোবর (রোববার) ‘বি’ ইউনিট এবং ০১ নভেম্বর (সোমবার) ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সবগুলো ইউনিটের পরীক্ষা দুপুর ১২টা থেকে দুপুর ১টার মধ্যে অনুষ্ঠিত হবে।

তবে সম্প্রতি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ কুমিল্লা বিশ্ববিদ্যালয় এলাকায় ছিনতাইয়ের ঘটনা বৃদ্ধি পাওয়ায় শঙ্কায় রয়েছে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগীতা ও নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় এলাকায় পুলিশের টহল জোরদার করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ব্যাপারে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা যাতে নিশ্চিন্তে ও নিরাপদে পরীক্ষা কেন্দ্রে আসতে এর জন্য বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এরইমধ্যে সরকারের নিরাপত্তা বাহিনীর সাথে যোগাযোগ করা হয়েছে। তারা আমাদের সার্বিক সহযোগীতার আশ্বাস দিয়েছে।

নিরাপত্তা জোরদার ও নজরদারী বাড়ানো জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীরা কোনো ধরনের হয়রানির শিকার হবে না বলে তিনি আশা প্রকাশ করেন।

এ ব্যাপারে সদর দক্ষিণ থানার অফিসার ইন চার্জ দেবাশীষ চৌধুরি বলেন, ‘এ অঞ্চলে ছিনতাইকারীদের প্রাদুর্ভাব বেড়ে গেছে। পরীক্ষাকে কেন্দ্র করে পুলিশ প্রশাসন নিরাপত্তা জোরদার করবে। পাশাপাশি ঝুকিঁপূর্ণ পয়েন্টগুলোতে নজরধারি বাড়াবে।’

তিনি আরও বলেন, ‘ছিনতাইয়ের হাত থেকে বাচঁতে যাত্রীদের আরো সচেতন হতে হবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।