ঢাকামঙ্গলবার , ৭ ডিসেম্বর ২০২১

জবিতে ভর্তিচ্ছু আবেদনকারীদের মেধাতালিকা প্রকাশ

যুগের কন্ঠ
ডিসেম্বর ৭, ২০২১ ১:৫২ অপরাহ্ন
Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষে শিক্ষার্থীদের ভর্তির মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। বুধবার বিভিন্ন বিভাগের নির্ধারিত আসনে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের প্রথম মেধাতালিকা প্রকাশ করা হবে।

মঙ্গলবার উপাচার্যের সভাকক্ষে কেন্দ্রীয় ভর্তি কমিটির ৭ম সভার আনুষ্ঠানিক সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে মেধাতালিকা প্রকাশ করা হয়।

ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের http://admission.jnu.ac.bd/adn2021 ও www.jnu.ac.bd এই ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। ওয়েবসাইট দেখতে এখানে ক্লিক করুন।

জানা যায়, ‘এ’ ইউনিটে (বিজ্ঞান অনুষদ) ২৩ হাজার ৯৫৫ জন, ‘বি’ ইউনিটে (মানবিক অনুষদ) ৯ হাজার ৯৪০ জন এবং ‘সি’ ইউনিটে (বাণিজ্য অনুষদ) ৭ হাজার ৭৬২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। ২০২০-২১ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট ২ হাজার ৭৬৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের ১৩টি বিভাগে মোট ৮২৫ জন, কলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজভুক্ত মানবিক বিভাগের ‘বি’ ইউনিট, দুই ইনস্টিটিউট ও ১৫ বিভাগে মোট ১ হাজার ২৭০ জন, বিজনেস স্টাডিজ অনুষদের চার বিভাগে মোট ৫২০ জন এবং বিশেষায়িত চার বিভাগে ১৫০ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথমবর্ষে ভর্তির আবেদনের সময় শেষ হয়। দুই হাজার ৭৬৫টি আসনের বিপরীতে আবেদন করে প্রায় ৪০ হাজার শিক্ষার্থী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।