নতুন শিক্ষাক্রম চালুর কথা বললেন শিক্ষা উপমন্ত্রী

নেত্রকোণা প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১, ১২:৪৫ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, মহামারি করোনার সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নিতে নতুন শিক্ষাক্রমের রূপরেখা তৈরির কথা ভাবছে সরকার। পর্যায়ক্রমে এই সিলেবাস তৈরি করে কার্যকর করা হবে। এসএসসি পরীক্ষার পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

বুধবার (১৭ নভেম্বর) নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের এই কথা বলেন তিনি।

নওফেল বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও উচ্চ শিক্ষা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। নেত্রকোনাবাসীর গর্বের বিষয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে এখানে একটি বিশ্ববিদ্যালয় হচ্ছে।

তিনি বলেন, সরকার অবকাঠামো নির্মাণের চেয়ে একাডেমিক কার্যক্রম পরিচালনায় বেশি গুরুত্ব দিচ্ছে। যেহেতু বিশ্ববিদ্যালয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে, তাই এটিকে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর।

এ সময় শিক্ষা উপমন্ত্রীর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রফিক উল্লাহ খান, ট্রেজারার অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, প্রকল্প পরিচালক সেলিম আহমেদ, জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার ফখরুজ্জামান জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...