বিতর্কিত ভোটে না গিয়ে কেন্দ্র থেকে ফরম তুললেন অলিউল ইসলাম

;
  • প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১, ১:২৪ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে
No Caption

পটুয়াখালীর গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি অলিউল ইসলাম।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে তার পক্ষে ছেলে মোহাইমিনুল খান অপু এ ফরম জমা দেন। দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা প্রসঙ্গে অপু এ প্রতিবেদককে বলেন, মেয়াদ উর্ত্তীণ দীর্ঘ দিনের পুরনো কমিটি দিয়ে দুইবার নৌকা প্রতিকের কাউন্সিল হওয়ায় আমরা ভোটে যাইনি। এমনকি এলাকা থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করিনি।

তিনি অভিযোগ করেন, বির্তকিত এ কমিটিতে যারা রয়েছেন তারা অর্থের বিনিময়ে ভোট কেনা বেচা করেছেন। এছাড়া সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির আমলে করা ৬৫ সদস্য বিশিষ্ট কমিটির ৪০ জনই নিষক্রিয়। তাদেরকে আওয়ামী লীগের কোনো মিছিল মিটিং পাওয়া যায়না।

অলিউল ইসলামের রাজনৈতিক জীবন প্রসঙ্গে অপরএক প্রশ্নের জবাবে অপু বলেন, আমার পিতা বিগত ৩০ বছরের বেশি সময় ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত। আমার চাচা মরহুম

আব্দুল লতিফ খান ১৯৭০ সাল থেকে দীর্ঘ বছর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। আমার আরেক চাচা মরহুম শাহজাহান খান ছিলেন বীর মুক্তিযোদ্ধা। তিনি আরও বলেন, আমার পিতা সাবেক ইউপি সদস্য ছিলেন।

মা বিএনপি-জামাতের আমলে সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে নির্বাচন করেও কারচুপির কারনে মাত্র ১৩৩ ভোটের ব্যবধানে হেরে যান

। দলীয় মনোনয়ন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে অপু বলেন, আওয়ামী রাজনীতিতে আমাদের পরিবারের রাজনৈতিক ঐতিহ্যের পাশাপাশি আমার পিতার অতীত ও বর্তমান রাজনৈতিক কর্মকান্ডকে মূল্যায়ন করে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড আমার পিতা অলিউল ইসলামকে নৌকা প্রতীকে মনোনয়ন প্রদান করবেন এটিই ইউনিয়নের জনগন ও আওয়ামী লীগের ত্যাগি নেতাকর্মীদের প্রত্যাশা।

তবে আওয়ামীলীগের স্বার্থে অমরা দলীয় যে কোন সিদ্ধান্ত মেনে নিয়ে নৌকার পক্ষে কাজ করতে সবর্দা প্রস্তুত রয়েছি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...