বিজ্ঞান মনস্ক জাতি গঠনে প্রধানমন্ত্রী সোচ্চার রয়েছেন

জয়পুরহাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১, ৩:০২ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে
ছবি সংগৃহীত

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এর চেয়ারম্যান অধ্যাপক ড. আফতাব আলী শেখ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞান মনস্ক জাতি গঠনে সব সময় সোচ্চার রয়েছেন।

এছাড়া নতুন প্রজন্মের মাঝে বিজ্ঞান মনস্ক সমাজ গঠনে ভূমিকা রাখার জন্য বিসিএসআইআরকে আধুনিক যন্ত্রপাতি প্রদান ও নতুন নতুন প্রকল্পের অনুমোদনের মাধ্যমে ঢেলে সাজাচ্ছেন।

বুধবার বিকেলে জয়পুরহাটের খনজনপুরে বিসিএসআইআর এর ইন্সটিটিউট ও মাইনিং, মিনারেল এন্ড মেটালার্জিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে ভ্রাম্যমাণ বিজ্ঞান প্রদর্শনী নামে একটি প্রকল্প চালু হয়েছে। যার মাধমে শিক্ষার্থীরা বিজ্ঞানের বিভিন্ন বিষয়ে ধারনা নিতে পারবেন। একই সাথে বঙ্গবন্ধুকে জানার জন্য বিভিন্ন গবেষণাগারে বঙ্গবন্ধু মুর‌্যাল ও বঙ্গবন্ধু কর্ণার নির্মাণ করা হচ্ছে।

পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে সেখানে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়। শেষে ইন্সটিটিউট কর্ণারে বিরল প্রজাতির একটি অশ্বত বৃক্ষের চারা রোপণ করেন তিনি।

অনুষ্ঠানে জয়পুরহাট ইন্সটিটিউট ও মাইনিং, মিনারেল এন্ড মেটালার্জির পরিচালক ড. ও বৈজ্ঞানিক কর্মকর্তা মোহাম্মদ নাজিম জামান, বিসিএসআইআর এর জনসংযোগ কর্মকর্তা আব্দুর রাজ্জাকসহ অন্যান্য সিনিয়র বিজ্ঞানী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...