বাল্যবিবাহ ও শিশু নিয্যাতন বন্ধে সংবাদ সম্মেলন

গোপালগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১০ অক্টোবর ২০২১, ৯:৪৬ পূর্বাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে
ছবি সংগৃহীত

গোপালগঞ্জে বাল্যবিবাহ ও শিশু নির্যাতন বন্ধে সংবাদ সম্মেলন করেছে অনুষ্ঠিত হয়েছে। ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স, গোপালগঞ্জ শাখা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

রবিবার (১০ অক্টোবার) বেলা ১১টায় শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামের হল রুমে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি ফারদুল্লাহ লস্কর।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি বাংলাদেশে বাল্যবিবাহ ও শিশু নিয্যাতন বৃদ্ধি পাচ্ছে। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে বলা হয়, জুন’২০ থেকে জুলাই’২১ পর্যন্ত ৫৮৪ জন শিশু বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছে। এছাড়া ব্রাক বিশ্ববিদ্যালয়ে জেন্ডার এন্ড জাস্টিস ডিপার্টমের্টের তথ্য অনুযায়ী করোনাকালীন সময়ে পূর্বের তুলনায় ১৩ ভাগ বাল বিবাহ বৃদ্ধি পেয়েছে।

গবেষনার তথ্যানুযায়ী গত এক বছরে ২৩১ জন শিশু বাল্যবিবাহের শিকার হয়েছে সংবাদ সম্মেলনে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ ও শিশু আইন ২০১৩ এর সঠিক ও কায্যকরী বাস্তবায়নের মাধ্যমে শিশু নির্যাতন ও বাল্যবিবাহ এর সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়। এসময় ভলেন্টিয়ার প্রতিনিধি জুয়েল মাহমুদ ও ফারহানা মাহমুদসহ শিশুরা উপস্থিত ছিলেন।

এর আগে শিশু নির্যাতন বন্ধে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করা হয় এবং চিত্রাঙ্কন প্রতিযোগীতায় বিজয়ী তিনজনকে পুরস্কার দেয়া হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...