আওয়ামী লীগের বর্ধিত সভায় ছাত্রলীগের সংঘর্ষ

কুড়িগ্রাম প্রতিনিধি;
  • প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১, ১২:২৩ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে
ছবি সংগৃহীত

কুড়িগ্রামে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সোমবার দিবাগত রাত ৯টার দিকে কুড়িগ্রাম সার্কিট হাউজে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিকের উপস্থিতিতে জেলা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ বাধে। এতে জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও নারী নেত্রীসহ ২০ নেতাকর্মী আহত হন।

এ সময় সার্কিট হাউজেও ভাঙচুর চালানো হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার পর মঙ্গলবার দুপুর ১টার দিকে কুড়িগ্রাম সার্কিট হাউজে স্থানীয় সরকার নির্বাচনকে সামনে রেখে দলকে সুসংগঠিত করতে এক বর্ধিত সভা শুরু হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য ও সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা বেগম। জেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলীর সভাপতিত্বে সভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মন্জু।

বর্ধিত সভায় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য মো. জাকির হোসেন, কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য আসলাম হোসেন সওদাগর, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এমএ মতিনসহ জেলা ও উপজেলা দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে হামলার ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবিতে মঙ্গলবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত শহরের ত্রিমোহনী ও বাসটার্মিনাল এলাকায় সড়ক অবরোধ করে যুবলীগ নেতাকর্মীরা।

বর্ধিত সভা শুরুর আগে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক জানান, সোমবার রাতের অনাকাঙ্খিত এ হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। এ জন্য তদন্ত কমিটি কাজ করছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...