সিংগাইরে ইউপি নির্বাচন মনোনয়নে পুরনোদেরই আধিপত্য, নতুন মুখ-২

সিংগাইর প্রতিনিধি;
  • প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১, ২:২৮ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে
No Caption

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থীদের তালিকা ঘোষণা করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

গত শনিবার (৯ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা এ প্রার্থী চূড়ান্ত করা হয়।

এতে দেখা গেছে ১১টি ইউনিয়নের মধ্যে ৮টিতেই বর্তমান চেয়ারম্যানরা পুনরায় মনোনীত হয়েছেন এবং ১টি ইউনিয়নে গতবারের মনোনীত কিন্তু পরাজিত প্রার্থী এবারও মনোনয়ন পেয়েছেন।

এরা হলেন- বায়রা ইউনিয়নে দেওয়ান জিন্নাহ লাঠু, বলধারায় হাজী আব্দুল মাজেদ খান, ধল্লায় মোহাম্মদ জাহিদুল ইসলাম ভুইয়া, চান্দহরে শওকত হোসেন বাদল, জামির্ত্তায় আবদুল হালিম রাজু, জয়মন্টপে ইঞ্জি. শাহাদত হোসেন, সায়েস্তায় মুসলেম উদ্দিন চোকদার, তালেবপুরে মো. রমজান আলী এবং সিংগাইর সদর ইউনিয়নে গত নির্বাচনের মনোনীত প্রার্থী কিন্তু পরাজিত হয়েও এবারো মনোনীত হয়েছেন শেখ জাহিদুল ইসলাম। এছাড়া বাকী ২টিতে নতুন মুখ হিসেবে প্রথমবার নৌকার টিকিট পেয়েছেন জামশা ইউনিয়নে গাজী কামরুজ্জামান এবং চারিগ্রামে রিপন হোসেন।

মনোনীত চেয়ারম্যান প্রার্থীদের ব্যাপারে দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে বড় ধরনের তেমন কোন মতপার্থক্য না থাকলেও চারিগ্রাম ইউনিয়নে নৌকার মাঝি রিপন হোসেন গত নির্বাচনে বিএনপির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নৌকার বিপক্ষে ঘোড়া প্রতিক নিয়ে নির্বাচন করায় আলোচনা সমালোচনা ঝড় বইছে।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী আব্দুল মাজেদ খান বলেন, জনপ্রিয়তা যাচাইয়ের ভিত্ততে দল উপজেলার ১১টি ইউনিয়নে নৌকা প্রতীকে প্রার্থীদর মনোনয়ন দিয়েছে। আমি আশাবাদি প্রত্যেকটি ইউনিয়নের ভোটাররা উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিয়ে প্রার্থীদের জয়যুক্ত করবে ইনশাআল্লাহ।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...