অপহরণের পর ধর্ষণচেষ্টা, যুবকের ৪০ বছর কারাদণ্ড

জয়পুরহাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২১, ২:২১ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

জয়পুরহাটে ৬ষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণচেষ্টা মামলায় মফিজুল ইসলাম (৩৩) নামে এক যুবককে ৪০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে দেড় লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও দেড় বছরের কারাদণ্ড দেয়া হয়।

মঙ্গলবার বিকেলে জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক রুস্তম আলী এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মফিজুল ক্ষেতলাল উপজেলার তিলাবুদুল গ্রামের আওলাদ হোসেনের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট জজ কোর্টের রাষ্ট্রপক্ষের বিশেষ আইনজীবী ফিরোজা চৌধূরী।

মামলার বিবরণে জানা গেছে, জয়পুরহাট শহরের একটি স্কুলে ৬ষ্ঠ শ্রেণিতে পড়তো ওই ছাত্রী। ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর ছুটি শেষে সে অটোরিকশায় করে বাড়ি ফিরছিল। পথে খঞ্জনপুর এলাকায় ওই অটোরিকশায় ওঠেন মফিজুল। এ সময় কৌশলে মেয়েটিকে আরেকটি অটোতে নিয়ে সদর উপজেলার করিমনগর এলাকায় একটি বাঁশঝাড়ে নিয়ে হাত ও মুখ বেঁধে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় মেয়েটি চিৎকার করলে মফিজুল পালিয়ে যান।

পরে মেয়েটি বাড়ি ফিরে মা-বাবাকে বিষয়টি জানায়। মফিজুলের নাম ও ঠিকানা নিশ্চিত হয়ে ওই বছরের ২৩ সেপ্টেম্বর জয়পুরহাট সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় দেন।

উল্লেখ্য, এর আগে ১৩ সেপ্টেম্বর দশম শ্রেণির এক স্কুলছাত্রীকে অপহরণ মামলায় একই আদালতের রায়ে মফিজুল ২৫ বছরের কারাভোগ চলমান। তখন থেকেই তিনি কারাগারে রয়েছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...