নারায়ণগঞ্জে সকাল হলেই ভোট

ফতুল্লা প্রতিনিধি;
  • প্রকাশিত: ১০ নভেম্বর ২০২১, ১২:৩৫ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

আর মাত্র কয়েক ঘন্টা বাকি। ঘড়ির দিক তাকিয়ে আছেন ভোটাররা। কখন সকাল হবে। কখন ভোট দিবো। রাত পোহালেই দ্বিতীয় নারায়ণগঞ্জের ৩টি উপজেলার ১৬টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে তৃণমূলের এ নির্বাচন।

ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে জেলার নির্বাচন কর্মকর্তারা। করোনাভাইরাস মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে এ নির্বাচন হবে বলে জানিয়েছে তারা। পুলিশ-প্রশাসন থেকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলা হয়েছে, যে কোনো ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতির জন্য প্রস্তুত থাকবে আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, ১৬ ইউপির মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৫ জন, চেয়ারম্যান পদে মোট প্রার্থী রয়েছেন ৫১ জন। সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে প্রার্থী রয়েছেন এক হাজার ১৫৫ জন এবং সাধারণ ওয়ার্ডে প্রার্থী রয়েছেন ছয় হাজার ৫৪৭ জন।

জানা গেছে, নির্বাচন নির্বিঘ্নে করতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে নির্বাচনি এলাকায়। যেসব এলাকায় ক্ষমতাসীন দলের বিদ্রোহী প্রার্থী রয়েছেন, সেখানে ভোট নিয়ে উত্তেজনা বেশি।

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম। তারা বলেন, ‘জেলার ১৬ ইউপিতে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে। যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত।

নির্বাচনকে সামনে রেখে নানান ধরনের জটিলতা সৃষ্টি হলেও দলের ভেতর যাতে কোন কোন্দল সৃষ্টি না হয় এবং শান্তিপূর্ন নির্বাচনি পরিবেশ যাতে বজায় থাকে সে আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ শামীম ওসমান (আওয়ামী লীগ) ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সেলিম ওসমান (জাতীয়পার্টি)।

নারায়ণগঞ্জ জেলার এ তিন উপজেলায় (সদর, বন্দর, রূপগঞ্জ) মোট ভোট কেন্দ্র রয়েছে ২৭৬টি এবং ভোটার সংখ্যা ৬ লক্ষ ৭৮ হাজার ৬৮১ জন। এর মধ্যে পুরুষ ৩ লক্ষ ৪৫ হাজার ৯৪৭ জন এবং মহিলা ৩ লক্ষ ৩২ হাজার ৭৩৪ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...