সব ছাত্রীর বিয়ে, পরীক্ষা দেয়নি কেউ!

নাটোর প্রতিনিধি;
  • প্রকাশিত: ২০ নভেম্বর ২০২১, ১১:০৯ পূর্বাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

নাটোর বাগাতিপাড়া মহিলা মাদ্রাসা। ছবি সংগৃহীত

নাটোরের বাগাতিপাড়া মহিলা মাদ্রাসার কোনো শিক্ষার্থী এবার দাখিল পরীক্ষায় অংশ নেয়নি। অথচ ১৪ নভেম্বর থেকে শুরু হওয়া এ পরীক্ষায় শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে ১৫ জন শিক্ষার্থী অংশ নেয়ার কথা ছিল।

স্থানীয়রা বলছেন, ওই মাদ্রাসার সব গুলো ছাত্রীর বিয়ে হয়ে গেছে।

জানা গেছে, উপজেলার পেড়াবাড়িয়া মাদ্রাসা কেন্দ্রে পাঁচটি মাদ্রাসার ৯৮ শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছেন। কিন্তু ওই কেন্দ্রে প্রতিদিন ৮৩ জন উপস্থিত হচ্ছেন। অনুপস্থিত ১৫ পরীক্ষার্থীর সবগুলোই বাগাতিপাড়া মহিলা মাদ্রাসার ছাত্রী। এখন পর্যন্ত কোনো পরীক্ষায় ওই শিক্ষাপ্রতিষ্ঠানটির একজন শিক্ষার্থীও অংশ নেননি। তবে মাদ্রাসা সুপার সব শিক্ষার্থীর প্রবেশপত্র সংগ্রহ করেছেন।

এ বিষয়ে কেন্দ্র সচিব ইব্রাহিম হোসাইন জানান, আল কোরআন ও হাদিস শরীফ দুটি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু ওই মাদ্রাসার কেউ অংশ নেয়নি।

বাগাতিপাড়া মহিলা মাদ্রাসা সুপার আব্দুর রউফ জানান, মাদ্রাসা থেকে এবার ১৫ জন ছাত্রীর পরীক্ষা দেয়ার কথা ছিল। কিন্তু করোনায় সব ছাত্রীর বিয়ে হয়ে যাওয়ায় কেউই পরীক্ষায় অংশ নেয়নি। প্রবেশপত্র হাতে পেয়ে এসব পরীক্ষার্থীদের বাড়ি গিয়ে ছাত্রীদের পরীক্ষায় অংশ নিতে বলা হয়েছিলো। কিন্তু কেউ তাতে সাড়া দেয়নি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...