মনোনয়নপত্র প্রত্যাহার করলেন ৫ চেয়ারম্যান প্রার্থীসহ ২০ জন

ফরিদপুর প্রতিনিধি;
  • প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২১, ২:১৫ অপরাহ্ণ | আপডেট: ২ মাস আগে

ছবি সংগৃহীত

আসন্ন ইউপি নির্বাচন উপলক্ষে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার বিভিন্ন ইউনিয়নের পাঁচ চেয়ারম্যান প্রার্থীসহ ২০ জন মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার বিকেল পাঁচটা পর্যন্ত এসব মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়া হয়।

উপজেলা নির্বাচন অফিসার এ বি এম আজমল হোসেন জানান, উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচ জন তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন।

তারা হলেন, দাদপুর ইউনিয়নে উপজেলা বিএনপির তাঁতীবিষয়ক সম্পাদক মো. জালাল উদ্দীন মোল্যা, গুনবহা ইউনিয়নে উপজেলা বিএনপির নির্বাহী সদস্য আবুল বাশার বিপ্লব এবং বোয়ালমারী সদর ইউনিয়নে উপজেলা বিএনপির কোষাধ্যক্ষ আতিয়ার রহমান মোল্যা, উপজেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক মো. এলেম শেখ, বিএনপির সমর্থক মোহাম্মদ মিজানুর রহমান। প্রত্যাহারকৃত সকলেই বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র প্রার্থী ছিলেন।

তিনি আরও বলেন, সাধারণ সদস্য পদে দাদপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আবু তাহের মোল্যা, ময়না ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের নায়েব আলী, চতুল ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নান্নু মিয়া, ৮ নং ওয়ার্ডের আমিনুর ইসলাম, শেখর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মো. হেমায়েত শেখ, রূপাপাত ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সঞ্জয় কুমার, ৭ নং ওয়ার্ডের মো. কামরুল ফকির, বোয়ালমারী সদর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের খালেক শেখ ও মো. রাজ্জাক মোল্যা, ৬ নং ওয়ার্ডের আলমগীর, আয়ুব খাঁ ও বিশাল হোসাইন, গুনবহা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের আবুল কালাম আজাদ এবং পরমেশ্বরদী ইউনিয়নের রনজিৎ কীর্তনীয়া মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে শেখর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের খুরশিদা আক্তার মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

এর আগে ২৯ নভেম্বর মনোনয়ন পত্র বাছাইয়ের দিন অসম্পূর্ণ মনোনয়ন পত্র দাখিল করায় উপজেলার দাদপুর ইউনিয়নের মিশকাত খান নামে চেয়ারম্যানে পদে একজন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়। 

মনোনয়নপত্র প্রত্যাহারের পর চেয়ারম্যান পদে ৫৫ জন, সাধারণ সদস্য পদে ৩৫১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১৭ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১০ নভেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ২৫ নভেম্বর, বাছাই ২৯ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ৬ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ৭ ডিসেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...