ঢাকারবিবার , ৫ জুন ২০২২

ভারত থেকে গম আমদানি, কেজিতে ১০ টাকা কমেছে দাম

অনলাইন ডেস্ক
জুন ৫, ২০২২ ৭:০২ অপরাহ্ন
Link Copied!

টানা তিন মাস বন্ধের পর দিনাজপুরের হিলি স্থলবন্দরে রেলপথ দিয়ে ভারত থেকে ফের গম আমদানি শুরু হয়েছে। হিলির রেনু কনস্টাকসন নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান ভারতের বিহার রাজ্য থেকে এসব গম আমদানি করছে।

রেলপথে আমদানিকৃত এসব গম ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে। আমদানির ফলে কমেছে গমের দাম। কেজিতে ১০ টাকা কমে ৪১ টাকা কেজির গম বিক্রি হচ্ছে ৩১ টাকা কেজি দরে।

হিলি রেলওয়ে স্টেশনের তথ্যমতে, রোববার বেলা সাড়ে ১০টার দিকে ভারত থেকে দিনাজপুরের বিরল রেলপথ দিয়ে ৪২টি ওয়াগনে ২ হাজার ৪৫৭ মেট্রিকটন গম হিলি রেলস্টেশনে এসেছে। যা থেকে সরকার রাজস্ব (ভাড়া বাবদ) পেয়েছেন ৯ লাখ ৪৮ হাজার ২৪০ টাকা।

আমদানিকারক প্রতিষ্ঠানের প্রতিনিধি জানান, দেশের বাজারে চাহিদা থাকায় ভারতের বিহার রাজ্য থেকে এসব গম আমদানি হচ্ছে। খরচ কম ও পণ্যজট না থাকায় রেলপথে গম আমদানি আগ্রহ বাড়ছে। দ্রুত এসব গম খালাস করে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।