ঢাকাবৃহস্পতিবার , ২১ জুলাই ২০২২

দাবি মেনে নেয়ার আশ্বাস, হলে ফিরেছে ছাত্রীরা

চট্টগ্রাম প্রতিনিধি
জুলাই ২১, ২০২২ ৮:০২ অপরাহ্ন
Link Copied!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ ছাত্রীদের চার দফা দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। আর সেই আশ্বাসে হলে ফিরেছে ছাত্রীরা।

বুধবার রাত ১০টা থেকে ১টা পর্যন্ত চবি উপাচার্যের বাসভবনে সামনে অবস্থান নিয়ে আন্দোলন করেন শতাধিক শিক্ষার্থী।

ছাত্রীদের ৪ দফা দাবিগুলো হলো-

১. বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ২৪ ঘণ্টা নিরাপত্তা নিশ্চিত করা।

২. অকার্যকর যৌন নিপীড়ন সেল কার্যকর করা।

৩. রাত ১০টার আগে হলে প্রবেশের নির্দেশ বাতিল করা।

৪. চার দিনের মধ্যে চলমান সব হেনস্তা ইস্যুর বিচার করা।

এছাড়াও অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারলে প্রক্টরিয়াল বডির সদস্যরা পদত্যাগ করবেন। শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার বিষয়ে প্রক্টরিয়াল বডিকে লিখিত আশ্বাস দিতে হবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সেলিনা আখতার ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার বিষয়ে আশ্বস্ত করেন।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, প্রীতিলতা হলের এক ছাত্রী হেনস্তার অভিযোগ পাওয়ার পরপরই বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটি পুরো বিষয়টি তদন্ত করছে। এরপর ছাত্রীরা বেশকিছু দাবি জানিয়ে আন্দোলন করেছে। আমরা তাদের কথা শুনেছি। যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দেয়ার পর তারা হলে ফিরেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।