ঢাকাশনিবার , ২৩ জুলাই ২০২২

চোরাকারবারীরা সাঁতরে এলো বাংলাদেশে, সাড়ে ৪১ কেজি স্বর্ণ গেল ভারতে!

যশোর প্রতিনিধি
জুলাই ২৩, ২০২২ ৮:০৮ অপরাহ্ন
Link Copied!

যশোর-বেনাপোল সীমান্তের ওপারে ভারতীয় সীমান্ত এলাকা থেকে প্রায় সাড়ে ৪১ কেজি (৪১ কেজি ৪৯১ গ্রাম) ওজনের সোনার বিস্কুট ও বার উদ্ধার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

গত বৃহস্পতিবার দিবাগত রাতে বেনাপোল-পুটখালী সীমান্ত দিয়ে পাচারের সময় ভারতের ঘোনারমাঠের ইছামতী নদীতে ভাসমানা নৌকা থেকে এই সোনার চালানটি উদ্ধার করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। উদ্ধারকৃত সোনার বর্তমান বাজার মূল্য প্রায় ২১ কোটি ২২ লাখ টাকা।

বিএসএফ-এর একটি সূত্রে বলেছে, কয়েকজন সন্দেহভাজন চোরাকারবারীকে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ইছামতি নদীতে একটি কাঠের নৌকায় ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে দেখেন বিএসএফ সদস্যরা। তারা এগিয়ে যেতেই তারা মালামাল ফেলে নদীতে লাফ দিয়ে সাঁতরে বাংলাদেশের দিকে ফিরে যায়। এরপর নৌকাটি তল্লাশি চালিয়ে ৫টি ব্যাগ থেকে ৩২১টি সোনার বিস্কুট, ৪টি সোনার বার, ১টি সোনার কয়েন উদ্ধার করা হয়।

সোনাগুলো বাংলাদেশ সীমান্তের পুটখালী সীমান্ত এলাকার নাসির, রমজান, দেবকুমার ও পলাশের বলে সীমান্ত এলাকার কয়েকটি সূত্র থেকে জানা গেছে। সীমান্ত এলাকার এসব ‘রাঘব বোয়োল’ সোনা কারবারীরা দীর্ঘদিন স্থানীয় প্রশাসনের সাথে আঁতাত করে ধরা-ছোঁয়ার বাইরে রয়েছে বলে সূত্রটি দাবি করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।