বেশিরভাগ মৌলভিত্তির কোম্পানির দর বৃদ্ধিতেও সূচকের পতন

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ৭ অক্টোবর ২০২১, ১:১৯ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে
ছবি সংগৃহীত

সপ্তাহের শেষ কার্যদিবস আজ বৃহস্পতিবার পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। বৃহস্পতিবার বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮.০৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৭ হাজার ৩৪২.৯৬ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২ হাজার ৪৯৭ কোটি ২০ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১৮৪ কোটি ৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৬৮১ কোটি ২৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১৮ টির,শেয়ার দর কমেছে ১১৭ টির এবং ৩৮ টি কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

দর বাড়ার তলিকায় থাকা ২১৮ টি শেয়ারের মধ্যে ১৬৯ টিই ছিলো এ ক্যাটাগরির,৩১ টি বি ক্যাটাগরির, ৭ টি এন ক্যাটাগরির ,জেড ক্যাটাগরির ১১ টি এবং বাদবাকি ১৫ টি ছিলো মিউচুয়্যাল ফান্ড।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৮.৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৪৫১.৯৮ পয়েন্টে। সিএসইতে আজ ৩১২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৮ টির দর বেড়েছে, কমেছে ১২৫টির আর ২৯ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে আজ ১০৭ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...