ব্যস্ততায় মাহা

বিনোদন ডেস্ক;
  • প্রকাশিত: ২ নভেম্বর ২০২১, ১:৫৬ অপরাহ্ণ | আপডেট: ৪ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

সালাহ উদ্দিন লাভলু এমনই দেশ বরেণ্য একজন নাট্যনির্মাতা যার নির্দেশনায় নাটকে অভিনয়ের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। এই প্রজন্মের অভিনেত্রীর মাহারও যেমন তেমনই অপেক্ষা ছিলো। যদিও মাহা এরইমধ্যে দু’টি নাটকে অভিনয় করেছেন। কিন্তু এবারের প্রাপ্তিটা যেন ভিন্ন। এবারই প্রথম মাহা সালাহ উদ্দিন লাভলুর পরিচালনায় দীর্ঘ ধারাবাহিকে অভিনয় করছেন। নাটকের নাম চ্যানেল থেকে চুড়ান্ত হয়েছে ‘সন্ডা পান্ডা’। নাটকটি রচনা করেছেন বৃন্দাবন দাস এবং নির্মাণ করছেন সালাহ উদ্দিন লাভলু।

এরইমধ্যে প্রথম লটের শুটিং-এ অংশ নিয়েছেন মাহা। মাহা অভিনয় করছেন চামেলী চরিত্রে। মাহা বলেন,‘শ্রদ্বেয় সালাহ উদ্দিন লাভলু স্যার এদেশের অন্যতম গুণী নাট্যনির্মাতা, একজন গুণী অভিনেতাও বটে। তার নির্দেশনায় নাটকে কাজ করতে পারাটা আমার জন্য পরম সৌভাগ্যের। আমি এর আগেও স্যারের নির্দেশনায় কাজ করেছিলাম। কিন্তু এবারই প্রথম দীর্ঘ ধারাবাহিকে অভিনয় করার সুযোগ পেলাম।

আমার সৌভাগ্য যে স্যারের নির্দেশনায় আমি কাজ করতে পারছি। তিনি এমনভাবে অভিনয় শিখিয়ে দেন যে ক্যামেরার সামনে অভিনয় করাটা সহজ যেমন হয় প্রাণবন্তও হয়ে উঠে চরিত্রটি। তার মতো করে এভাবে কেউ চরিত্র বুঝিয়ে শিখিয়ে দিয়ে অভিনয় আদায় করেন না। আমি প্রতিনিয়তই তার কাছে অভিনয় শিখছি। পাশপাশি চঞ্চল দাদা’র কাছেও কৃতজ্ঞ। তিনিও ভীষণ সহযোগিতা করছেন। পুরো ইউনিটই আসলে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। আমার বিশ্বাস চামেলী চরিত্রটি দর্শকের ভালো লাগবে।’

এই ধারাবাহিকে মাহা অভিনয় করছেন মাসুম বাশার, চঞ্চল চৌধুরী, শাহানাজ খুশী’সহ আরো অনেকের সঙ্গে। সালাহ উদ্দিন লাভলুর পরিচালনায় মাহা প্রথম অভিনয় করেন চঞ্চল চৌধুরীর বিপরাীতে ‘বায়ূচড়া’ নাটকে। এ নাটকে তার অভিনয় বেশ প্রশংসিত হয়। এরপর একই পরিচালকের নির্দেশনায় ‘ও পাখি তোর যন্ত্রণা’ ঈদ ধারাবাহিকে অভিনয় করেন। গতকাল মাহা সজীব মাহমুদেও নির্দেশনায় ‘আকবর দ্য কিং’ নাটকের শুটিং-এ অংশ নেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...