কণ্ঠশিল্পী খেয়া’র আক্ষেপ

বিনোদন ডেস্ক;
  • প্রকাশিত: ২ নভেম্বর ২০২১, ১:৫৭ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

পেশাগতভাবে এই প্রজন্মের সুরেলা মিষ্টি কন্ঠের গানের পাখি খেয়ার যাত্রা শুরু ২০১৩ সালে ‘মানে না মন আমার’ গানের অ্যালবাম প্রকাশের মধ্য দিয়ে। সাইমন ও মাহিয়া মাহি অভিনীত ‘পোড়ামন’ সিনেমার ‘পোড়ামন পোড়ামন তোর প্রেমে পোড়ামন’ গানটি সিনেমায় তার গাওয়া উল্লেখযোগ্য গান। এছাড়াও বাপ্পী ও মাহিয়া মাহি অভিনীত ‘অনেক সাধের ময়না আমার’ সিনেমায় ‘আমার এ প্রাণ বলেছে’ গানটিও সিনেমায় গাওয়া তার জনপ্রিয় একটি গান।

সিনেমার গানে খেয়া হতে পারতো একাধারে ব্যস্ত একজন গায়িকা। কিন্তু খুব মিষ্টি কন্ঠ থাকার পরও কী এক অজানা কারণে খেয়া সিনেমার গানে হোক, মৌলিক গানে হোক কিংবা স্টেজ শো-তে হোক কেন যেন এগিয়ে যেতে পারছেন না। মৌলিক গানের মধ্যে তার গাওয়া সবচেয়ে জনপ্রিয় গান হচ্ছে ‘বলো না কোথায় তুমি’। যা ইউটিউবে এক কোটিরও বেশি ভিউয়ার্স উপভোগ করেছেন। গানটি লিখেছেন অনুরূপ আইচ। সুর সঙ্গীত করেছেন আরিফিন রুমী। গানটিতে সহশিল্পী হিসেবেও আছেন তিনি। বুলবুল বিশ্বাস পরিচালিত শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত ‘ও আকাশ বলে দেনারে প্রেমে পড়েছে মন’ গানটিতেও খেয়া’র কন্ঠে মুগ্ধ হয়েছেন দর্শক শ্রোতা।

এছাড়াও মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘কিছু আশা কিছু ভালোবাসা’ সিনেমার টাইটেল সং, ‘অ্যাকশন জেসমিন’ সিনেমাতেও গান গেয়ে প্রশংসিত হয়েছেন খেয়া। যুবরাজ’খ্যাত সঙ্গীতশিল্পী আসিফ আকবরের সঙ্গে বাপ্পী ও পরীমনি অভিনীত ‘লাভার নাম্বার ওয়ান’ সিনেমায় ‘তুমি ছাড়া একদিন’ গানটিও শ্রোতা দর্শকের মন ছুঁয়েছে।

মূলকথা গানে আদ্যোপান্ত একজন পরিপূর্ণ সঙ্গীতশিল্পী হলেও গানে নিয়মিত কাজ করার সুযোগ পাচ্ছেন না খেয়া। তাই অনেকটা আক্ষেপের সুরেই খেয়া বলেন,‘নিজেকে গানে যথাযথভাবেই গড়ে তোলার চেষ্টা করেছি। কিন্তু তারপরও কেন যে গানের ভুবনে কাজ করে ব্যস্ত হতে পারছিনা তা বুঝতে পারিনা। যারা আমাকে নিয়ে কাজ করেছেন তারা প্রত্যেকেই আমার কন্ঠ, গায়কীর প্রশংসা করেছেন। তাদের কাছে অবশ্যই কৃতজ্ঞ, ঋণী আমি। কিন্তু আমি গানের ভুবনেই নিয়মিত হতে চাই। স্টেজ শো’গুলোতেই নিয়মিত হতে চাই। আমার বিশ্বাস যারা এসব কাজের সাথে সংশ্লিষ্ট তারা আমার কন্ঠের মূল্যায়ণ করার চেষ্টা করবেন। আমিও যথাযথ তাদের মর্যাদা রক্ষার চেষ্টা করবো ইনশাআল্লাহ।’

শামীমুল ইসলাম শামীম পরিচালিত ‘আমার প্রেম আমার প্রিয়া’ সিনেমায় সালমান শাহ’র সিনেমার ‘পৃথিবীতে সুখ বলে যদি কিছু থেকে থাকে’ গানটিও খেয়া নতুন করে গেয়েছিলেন। এতে তার সহশিল্পী ছিলেন ইমরান। গানটির পুণ: সঙ্গীতায়োজন করেছিলেন আহমেদ হুমায়ূন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...