বিশ্রাম নেবারও সুযোগ নেই ঐশীর

বিনোদন ডেস্ক;
  • প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২১, ১২:৫১ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী।

সঙ্গীতময় জীবন এবং ডাক্তারী পড়াশুনা শেষে এমবিবিএস’ পাসের পরবর্তী জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ সময় অর্থাৎ জীবনের সবচেয়ে চ্যালেঞ্জিং সময়টা পার করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী ফাতিমা তুয যাহরা ঐশী। কিছুদিন আগেই তিনি এমবিবিএস পাস করেছেন। গেলো ২৪ অক্টোবর থেকে তিনি ইন্টারর্নশীপ শুরু করেছেন। যে কারণে তাকে এই মুহুর্তে ভীষণ ব্যস্ত সময় পার করতে হচ্ছে।

ঐশী’র ভাষ্যমতে কঠিন একটা সময় পার করছেন তিনি। তবে এই কঠিন সময়ের মধ্যে তিনি নিয়মিত স্টেজ শো’তে অংশ নিচ্ছেন, আবার নিয়মিত টেলিভিশন শো’ গুলোতেও অংশ নিচ্ছেন। সবমিলিয়ে আরাম করে বিশ্রাম নেবারও সুযোগ নেই। এ নিয়ে ঐশী’র অবশ্য কোন আফসোসও নেই। কারণ তিনি এমনই একটা চ্যালেঞ্জিং জীবনই চেয়েছিলেন। তাই ইন্টার্নশিপ করার এই মুহুর্তের ব্যস্ততম জীবনটাকে তিনি দারুণ উপভোগ করছেন।

ঐশী বলেন,‘ আলহামদুলিল্লাহ, আমি এই মুহুর্তে বেশ ভালো আছি, পরম আনন্দে আছি। যদিও সবকিছু ম্যানেজ করে চলাটা আমার জন্য খুব কঠিন হয়ে যাচ্ছে, কিন্তু তারপরও আমি কঠিন এই সময়টার কথা আগেই ভেবে রেখেছিলাম যে এমন কঠিন সময় আমার আসবে, আমাকেই সবকিছু ম্যানেজ করে চলতে হবে। হাসপাতালের ইন্টার্নশিপ’র সময়টা খুব ভালো লাগা নিয়েই দায়িত্ব পালন করছি। বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হচ্ছে প্রতিনিয়ত। এমন কঠিন সময়টা আমাকে আরো প্রায় এক বছর পার করতে হবে। আর এর পরপরই ডাক্তার হিসেবে পুরো রেজিস্ট্রেশন দেয়া হবে। তখন আমি আমার মতো করে স্বাধীনভাবে কাজ করতে পারবো। ততোদিন ধৈর্য্য ধরেই আমার কাজ করে যেতে হবে। এই সময়টাতে সবার দোয়া চাই, সহযোগিতাও চাই।’

ঐশী জানান, শিগিগরই তিনি মাদারীপুর শিবচরে একটি স্টেজ শো’তে অংশ নিবেন। এছাড়াও আরো বেশকিছু স্টেজ শো রয়েছে। আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া বিজয় দিবসের ১৬ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানের প্রথম দিন এবং শেষ দিনতো সঙ্গীত পরিবেশন করবেনই ঐশী। এছাড়াও আরো দু’তিনদিন তাকে সঙ্গীত পরিবেশন করতে হতে পারে বলে জানান ঐশী।

এদিকে ‘মৃধা বনাম মৃধা’ সিনেমার একটি গানে দু’একদিনের মধ্যেই কন্ঠ দিবেন ঐশী। মূলকথা, ঐশী গান নিয়ে আগেও যেমন ব্যস্ত ছিলেন, এমবিবিএস পাস করার পর ইন্টার্নশিপ শুরু হবার পর তার একই ব্যস্ততা রয়ে গেছে। মাঝখান দিয়ে শুধু নিজের মতো করে আরাম করার সময়টুকু আপাতত নেই তার।

উল্লেখ্য গেলো, ১৮ অক্টোবর ঐশী রাজধানীর এম এইচ সমরিতা মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল থেকে এমবিবিএস পাস করেছেন ঐশী। মাসুদ পথিক পরিচালিত ‘মায়া দ্য লস্ট মাদার’ সিনেমায় প্লে-ব্যাক করে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...