আসছে ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি, নেই বয়সের শিথিলতা

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ২১ নভেম্বর ২০২১, ১২:১৫ অপরাহ্ণ | আপডেট: ৬ দিন আগে

ছবি সংগৃহীত

চলতি মাসেই আসতে পারে ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি। আগামী দু-একদিনের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে শূন্যপদে চাহিদা বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনে (পিএসসি) পাঠানো হবে।

জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসেন বলেন, ৪৪তম বিসিএসের চাহিদা আগামী দু-একদিনের মধ্যে পাওয়ার কথা আছে। চাহিদা পেলে দ্রুত সময়ের মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি বলেন, আমাদের সব প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। চাহিদা পাওয়ার পর পরবর্তী কার্যক্রম শুরু করা হবে। বয়সের সময়সীমা শিথিলতার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে কোনো নির্দেশনা দেয়া হয়নি বলেও জানান তিনি।

জানা গেছে, নতুন এই বিসিএস পরীক্ষায় বয়সের কোনো শিথিলতা থাকছে না। স্বাভাবিক নিয়ম অনুসরণ করে আগ্রহী প্রার্থীদের কাছে বিসিএস পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন চাওয়া হবে। পরিস্থিতির কারণে গত দুই বছর সহকারী নিয়োগ কার্যক্রম স্থগিত থাকলেও বয়স সময়সীমার বিষয়ে কোনো শিথিলতা থাকবে না।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান সোহরাব হোসেন বলেন, সরকারি অন্যান্য পরীক্ষা স্থগিত থাকলেও করোনা পরিস্থিতির মধ্যে পিএসসির সকল নিয়োগ পরীক্ষা সম্পন্ন হয়েছে। বয়স শিথিলতা বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেয়া হলে স্বাভাবিক নিয়মে পরবর্তী বিসিএস পরীক্ষা সম্পন্ন করা হবে বলে জানান তিনি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...