ঢাকাবৃহস্পতিবার , ২৩ জুন ২০২২

সিংগাইরে চেয়ারম্যানের বিরুদ্ধে জন্ম নিবন্ধন স্বাক্ষরে ২০ হাজার টাকা দাবীর অভিযোগ

সিংগাইর প্রতিনিধি
জুন ২৩, ২০২২ ৫:০০ অপরাহ্ন
Link Copied!

জন্ম নিবন্ধ স্বাক্ষরে ২০ হাজার টাকা দাবীর অভিযোগ ওঠেছে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রাম ইউপি চেয়ারম্যান দেওয়ান মো. রিপনের বিরুদ্ধে। স্থানীয় বাসিন্দা সোহেল রানা সম্প্রতি উপজেলা নির্বাহী অফিসার বরাবর ওই টাকা দাবীর জেরে লিখিত অভিযোগ দিয়েছেন। চেয়ারম্যান রিপন জন্ম নিবন্ধনে স্বাক্ষর করতে ২০ হাজার টাকা দাবী করে সমালোচনার মুখে পড়েছেন।

অভিযোগে প্রকাশ, ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা ভূক্তভোগী সোহেল রানার জন্ম নিবন্ধন পত্রে ওয়ার্ড মেম্বার নুরুল ইসলাম ও সচিব আব্দুল বাতেন শিকদার স্বাক্ষর করেন। এরপর স্বাক্ষর আনতে চেয়ারম্যান রিপন দেওয়ানের কাছে গেলে তিনি অনৈতিকভাবে ২০ হাজার টাকা দাবী করেন। টাকা দিতে অপারগতা প্রকাশ করায় ভূক্তভোগীকে পরিষদ থেকে বের করে দেন বলেও লিখিত অভিযোগে উল্লেখ করা হয়।

চারিগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ান মো. রিপন মোবাইল ফোনে বলেন, অভিযোগকারী সোহেল রানার বাবা আমার গরু চুরি করেছিল। সেই বিচার না দেয়ায় আমি জন্ম নিবন্ধনে স্বাক্ষর করিনি। চারিগ্রামে আসেন বলে তিনি লাইন কেটে দেন।
এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দিপন দেবনাথ বলেন, লিখিত অভিযোগ পেয়ে আমি চেয়ারম্যারকে বিষয়টি সমাধান করতে বলেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।