এক চুমুকে লাখ টাকার পানি খান নিতা আম্বানী!

আন্তর্জাতিক ডেস্ক;
  • প্রকাশিত: ৬ অক্টোবর ২০২১, ১:৩৪ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে
নীতা আম্বানী। ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেটের দলনেতা বিরাট কোহলী যে পানি খান (পান করেন) সেই পানির দাম কত? ক্রীড়াপ্রেমীরা তো বটেই, কোহলী ভক্তরাও তা হয়তো জানেন। কিন্তু রিলায়্যান্স কর্তা মুকেশ আম্বানীর স্ত্রী নীতা আম্বানী যে পানি খান, তার দম শুনলে হতবাকই হবেন।

দাবি করা হয়, নীতা নাকি বিশ্বের সবচেয়ে দামি পানি খান। ৭৫০ মিলিলিটার জলের বোতলের দাম প্রায় ৬০ হাজার ডলার, যা ভারতীয় মুদ্রায় ৪৪ লাখ রুপিরও বেশি। তা হলে এবার হিসেব করে নিন, নীতার এক ঢোক পানির দাম কত পড়ে!

দাম তো না হয় জানলেন। কিন্তু পানির কেন এত দাম, এবার সেই বিষয়টাও একটু জেনে নেওয়া যাক। স্বাস্থ্যকে তরতাজা রাখতে নীতা আম্বানী যে পানি খান তার নাম ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মডিগলিয়ানি’। এটি বিশ্বের সবচেয়ে দামি পানির মধ্যে একটি।

বোতলবন্দি ওই পানি আসে ফ্রান্স এবং ফিজি থেকে। দাবি করা হয়, এ পানিতে ৫ গ্রাম সোনার ছাই মেলানো থাকে, যা মানবদেহের পক্ষে খুবই স্বাস্থ্যকর। সে জন্যই এ জলের দাম লাখ লাখ টাকা।

যে বোতলে পানি খান নীতা আম্বানী

আরও কারণ আছে। শুধু পানি নয়, বোতলের জন্যও এর দাম এত বেশি। ২০১০-এ ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মডিগলিয়ানি’ গিনেজ বুকে বিশ্বের সবচেয়ে দামি পানির বোতল হিসেবে খ্যাতি পেয়েছিল। বোতলের নকশা তৈরি করেছিলেন ফার্নান্দো আলতামিরানো। চামড়ার খাপে থাকে এ বোতল। এই ব্র্যান্ডের সবচেয়ে সস্তা বোতলের দাম ২২ হাজার রুপি। সূত্র: আনন্দবাজার অনলাইন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...