ভারতে হাসপাতালের শিশুওয়ার্ডে আগুন, ৪ নবজাতকের মৃত্যু

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ৯ নভেম্বর ২০২১, ১১:০৫ পূর্বাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

ছবি সংগৃহীত

ভারতের মধ্যপ্রদেশে একটি সরকারি হাসপাতালের শিশুওয়ার্ডে আগুন লেগে ৪ নবজাতকের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে ভোপালের কমলা নেহরু শিশু হাসপাতালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

মধ্যপ্রদেশের চিকিৎসা শিক্ষা বিষয়ক মন্ত্রী বিশ্বাস সারং বলেন, বিশেষ নবজাতক পরিচর্যা কেন্দ্রে (এসএনসিইউ) অগ্নিকাণ্ডে ৪ শিশু মারা গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এ আগুন লেগে থাকতে পারে বলে মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বিশ্বাস সারং বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনা জানার পর অন্যদের সঙ্গে দ্রুত আমরাও ঘটনাস্থলে পৌঁছাই। ওয়ার্ডের ভেতরটা ছিল অন্ধকার। আমরা শিশুদের অন্য ওয়ার্ডে সরিয়ে নেই।’

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ডয়চে ভেলে জানায়, নবজাতক ওয়ার্ডে আগুন লাগার পর হাসপাতাল কর্মীরা দ্রুত সেখান থেকে শিশুদের সরিয়ে নিতে থাকেন। কিন্তু তার মধ্যেই তিন নবজাতক আগুনে সম্পূর্ণ পুড়ে যায়। চিকিৎসার আগেই তাদের মৃত্যু হয়। আরেক সদ্যজাতকে আশঙ্কাজনক অবস্থায় অন্য হাসপাতালে পাঠানো হয়। পরে তারও মৃত্যু হয়।

ঘটনার পর দুঃখপ্রকাশ করেছেন রাজ্যেরমুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘কয়েকটি শিশুকে বাঁচানো গেল না, এটা দুঃখের। মৃত শিশুদের পরিবার পিছু চার লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়া হবে।’

রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা কমলনাথ উচ্চপর্যায়ের তদন্ত দাবি করেছেন। মঙ্গলবার শিবরাজ জানিয়েছেন, অতিরিক্ত মুখ্যসচিব মুহাম্মদ সুলেইমানের নেতৃত্বে তদন্ত কমিটি গড়া হয়েছে। দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...