সার্বিয়ায় রকেট ইঞ্জিন কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক;
  • প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

বিস্ফোরণের পর ওই কারখানা থেকে ধোঁয়া উড়তে থাকে। ছবি: ডয়চে ভেলে

সার্বিয়ার রাজধানীর বাইরে একটি রকেট ইঞ্জিন কারখানায় ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ২ জন নিহত হয়েছেন। মঙ্গলবার একাধিক বিস্ফোরণে সেখানে আগুন লেগে যায়। এতে দগ্ধ ও আহত হয়েছেন ১৬ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ওই কারখায় যেসব রকেটের ইঞ্জিন রাখা হয়েছিল, সেগুলো পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। সার্বিয়ার কর্মকর্তাদের বরাত দিয়ে ডয়চে ভেলে জানায়, ওই কারখানায় টার্বোজেটসহ বিভিন্ন ধরনের রকেট ইঞ্জিন তৈরি হত।

স্থানীয় অগ্নিনির্বাপন বিভাগের কাছে প্রথম ফোন আসে স্থানীয় সময় বেলা ২টার দিকে। কারখানাটি বেলগ্রেড ১৩ কিলোমিটার দূরে। কারখানার রকেট জ্বালানি কেন্দ্রে প্রথম বিস্ফোরণ হয়।

পুলিশ জানিয়েছে, যেখানে বিস্ফোরণ হয়, সেখানে প্রায় ৫০০টি রকেট ইঞ্জিন রাখা ছিল। প্রতিটির মধ্যে ৩০ কিলোগ্রাম করে বিস্ফোরক ছিল।

বিস্ফোরণের সময় ৪০ জন কর্মী ভেতরে ছিলেন বলে আরটিএস টিভি জানিয়েছে। দগ্ধ ও আহতদের সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের শরীরের বিভিন্ন জায়গা পুড়ে গেছে।

যেখানে ইঞ্জিনগুলো রাখা ছিল, তা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। সেখানে মাটিতে গভীর গর্তও হয়েছে। পুলিশ জানিয়েছে, আগুন ছড়ায়নি। স্থানীয় বাসিন্দারা নিরাপদে আছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...