ঢাকাবুধবার , ৮ ডিসেম্বর ২০২১

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ভারতের প্রতিরক্ষা প্রধান নিহত

যুগের কন্ঠ
ডিসেম্বর ৮, ২০২১ ১:০৭ অপরাহ্ন
Link Copied!

ভারতের দক্ষিণাঞ্চলে হেলিকপ্টার দুর্ঘটনায় দেশটির প্রতিরক্ষা প্রধান (চিফ অব ডিফেন্স স্টাফ) বিপিন রাওয়াত নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় তার স্ত্রী মধুলিকাও নিহত হন। টাইমস অব ইন্ডিয়া এ খবর জানিয়েছে।

ওই দুর্ঘটনায় হেলিকপ্টারের ১৪ আরোহীর ১৩ জনেরই প্রাণহানী হয়েছে। একমাত্র ব্যক্তি কে বেঁচে আছেন, তা আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি।

বুধবার দুপুর ১২টা ৪০ মিনিট নাগাদ তামিলনাড়ু রাজ্যের কুন্নুরে সেনাবাহিনীর ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এমআই- ১৭ কপ্টারটি রাশিয়ার কাছ থেকে কিনেছিল ভারত। বিধ্বস্ত হওয়ার পরই এতে আগুন লেগে যায়।

প্রাথমিকভাবে ঘটনাস্থল থেকে পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। বাকিদের সন্ধান পেতে জোর অভিযান চালায় ভারতের সামরিক বাহিনীর উদ্ধারকারী দল।

আনন্দবাজার অনলাইন জানায়, ভারতের প্রতিরক্ষা-প্রধান বিপিন রাওয়াতকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। বিপিন একইসঙ্গে আহত ও অগ্নিদগ্ধ হয়েছিলেন।

রাওয়াতের বাসভবনে রাজনাথ সিং: বিকেলে ভারতের প্রথম চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের বাসভবনে যান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। কাল তিনি এ দুর্ঘটনা নিয়ে সাংবাদিকদের জানাবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।