ঢাকাসোমাবার , ১৭ জানুয়ারী ২০২২

আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩, বিমানবন্দরে ক্ষয়ক্ষতি

যুগের কন্ঠ
জানুয়ারী ১৭, ২০২২ ১:৫৯ অপরাহ্ন
Link Copied!

মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) সন্দেহভাজন ড্রোন হামলায় অন্তত ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন।

ইয়েমেনের হুথি বিদ্রোহীদের দাবি, তারা আমিরাতে এ হামলা চালিয়েছে।

এরইমধ্যে উপসাগরীয় দেশটির পক্ষে নিশ্চিত করা হয়েছে যে, এ হামলায় আমিরাতের রাজধানী আবুধাবিতে অন্তত দুটি স্থানে ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বিমানবন্দরের পাশে একটি নির্মাণাধীন ভবনও।

আমিরাতের কর্তৃপক্ষ মনে করে, ড্রোন ব্যবহার করে এ হামলা চালানো হয়েছিল। সোমবার কাতারের দোহাভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানায়।

আবুধাবির পুলিশ বলছে, তেল শোধনাগার এডিএনওসির মজুত-স্থাপনার কাছে মুসাফফা বাণিজ্যিক এলাকায় তিনটি জ্বালানি ট্যাংকার বিস্ফোরিত হয়েছে।

বিস্ফোরক আঘাত হেনেছে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরেও। বিমানবন্দরের কাছে একটি নির্মাণধীন এলাকায় আগুন ধরে গেছে।

পুলিশ নিহতদের পরিচয় নিশ্চিত করেছে। এদের মধ্যে দুজন ভারতীয় এবং একজন পাকিস্তানি বংশদ্ভূত বলে প্রাথমিকভাবে জানা গেছে।

আহতদের পরিচয় জানানো হয়নি। তারা মৃদু ও মধ্যম ধরনের আঘাত পেয়েছেন বলে জানা গেছে।

এক বিবৃতিতে আবুধাবি পুলিশ বার্তাসংস্থা ডব্লিউএএমকে জানিয়েছে, ‘প্রাথমিক তদন্তে দুটি স্থানেই ছোট বিমানের অংশবিশেষ পাওয়া গেছে, যা ড্রোন হয়ে থাকতে পারে।’

এ হামলার জেরে বিস্ফোরণ বা আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে।

ইয়েমেনে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে জোটবদ্ধভাবে লড়ছে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত।

এ প্রেক্ষাপটে হুথি বিদ্রোহীদেও সামরিক শাখার মুখপাত্র বলেন, তারা ‘আরব আমিরাতের একেবারে অভ্যন্তরে’ সামরিক অভিযান চালিয়েছেন। এ নিয়ে বিস্তারিত পরে জানানো হবে বলেও জানান তিনি।

হামলার ঘটনায় সতর্ক অবস্থায় রয়েছে নিরাপত্তা বাহিনী। ছবি: খালিজ টাইমস

বিবৃতিতে বলা হয়, এ হামলার ‘উল্লেখযোগ্য ক্ষয়ক্ষতি’ হয়নি। এ নিয়ে তদন্ত অব্যহত রয়েছে।

আমিরাত থেকে প্রকাশিত প্রভাবশালী সংবাদমাধ্যম খালিজ টাইমস অনলাইনের খবরে বলা হয়, সোমবার সকালে দুটি স্থানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ড্রোন হামলার কারণে এমনটা হয়ে থাকতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।