ঢাকাবৃহস্পতিবার , ৪ অগাস্ট ২০২২

আল কায়েদা প্রধানকে হত্যার মার্কিন দাবি তদন্ত করবে তালেবান

আন্তর্জাতিক ডেস্ক
অগাস্ট ৪, ২০২২ ৮:০৯ অপরাহ্ন
Link Copied!

কাবুলে ড্রোন হামলায় আল কায়দা নেতা আয়মান আল-জাওয়াহিরি নিহত হওয়ার মার্কিন দাবি তদন্ত শুরু করেছে তালেবান। বৃহস্পতিবার একজন তালেবান কর্মকর্তা বলেছেন, তালেবান সরকার সেখানে আল কায়দা প্রধানের উপস্থিতির কোনো প্রমান পায়নি। মার্কিন দাবির সত্যতা খুঁজে বের করার জন্য তদন্ত করা হবে। এক প্রতিবেদনে এই তথ্য জানায় বাতাসংস্থা রয়টার্স।

মার্কিন প্রেসিডেন্ট রোববার ঘোষণা করেন, কাবুলের আস্তানায় একটি বারান্দায় দাঁড়িয়ে থাকাকালীন একটি ড্রোন হামলায় জাওয়াহিরিকে হত্যা করা হয়েছে। দোহায় জাতিসংঘে তালেবান মনোনীত প্রতিনিধি সুহেল শাহীন এক বার্তায় বলেছেন, তালেবান সরকার এবং এর নেতারা মার্কিন দাবির সম্পর্কে অবগত ছিলো না বা সেখানে আল কায়দা প্রধানের অবস্থানের কোনো চিহ্নও পাওয়া যায়নি। তিনি বলেন, মার্কিন দাবির সত্যতা খুঁজে বের করার জন্য এখন তদন্ত চলছে, তদন্তের ফলাফল জনসমক্ষে প্রকাশ করা হবে।

এদিকে রোববারের ড্রোন হামলার বিষয়ে তালেবান নেতারা এখনও পর্যন্ত আনুষ্ঠানিক মন্তব্য করেনি। এছাড়াও কাবুলে জাওয়াহিরির উপস্থিতি বা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেনি তালেবান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।