ঢাকাবুধবার , ৯ মার্চ ২০২২

সাংবাদিক বশির হোসেনকে হুমকির ঘটনায় র‌্যাক ও ডিআরইউর উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৯, ২০২২ ৬:২৪ অপরাহ্ন
Link Copied!

অনিয়ম ও দুর্নীতির প্রতিবেদন করায় রিপোর্টার্স এগেইনস্ট করাপশন (র‌্যাক) ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) স্থায়ী সদস্য, দৈনিক আমার বার্তার সিনিয়র রিপোর্টার মো. বশির হোসেন খানকে হুমকি দেওয়ায় ঘটনায় পৃথক পৃথক বিবৃতিতে তীব্র নিন্দা ও অভিযুক্তদের শাস্তির দাবি জানিয়েছে র‌্যাক ও ডিআরইউ। এ ঘটনায় সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক তাওহীদ সৌরভসহ নেতৃবৃন্দ বুধবার (৯ মার্চ) এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান।
অপরদিকে এক বিবৃতিতে ঢাকা রিপোর্টাস ইউনিটির কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানিয়েছেন।
গতকাল মঙ্গলবার (৮ই মার্চ) বশির হোসেন জনতা ব্যাংকের আরামবাগ শাখার এজিএম জীবন কৃষ্ণ রায়ের বিরুদ্ধে ব্যাংক থেকে অর্থ আত্মসাত ও সুদি ব্যবসা জড়িত থাকার অভিযোগের বিষয়ে তার বক্তব্য জানতে মুঠোফোনে যোগযোগ করা হয়। পরে জনৈক রনি নামে এক ব্যাক্তি জীবন কৃষ্ণ রায়ের পক্ষ থেকে দৈনিক আমার বার্তার সম্পাদককে ফোন করে সংবাদ না করার জন্য শাসিয়ে প্রতিবেদককে দেখে নেওয়ার হুমকি দেয়। এরপর রনি প্রতিবেদককে ফোন করে হুমকিসহ অকথ্য ভাষায় গালাগালি করে। এঘটনায় বশির হোসেন নিরাপত্তা শঙ্কায় রমনা থানায় একটি সাধারণ ডায়েরী করেছে। যার নম্বর-৬১১, তারিখ ৮ মার্চ ২০২২।
এ ঘটনায় সাংবাদিক বশির হোসেন খান বলেন, জনৈক রনি নামে এক সন্ত্রাসী আমাকে হত্যার হুমকি দেন। এবং আমার সম্পাদককে নিউজ প্রকাশ না করার জন্য শাসিয়েছেন। নিরাপত্তার জন্য সাধারণ ডায়েরী করেছি।
এ বিষয় রমনা থানার এসআই ও তদন্তকারী কর্মকর্তা ইউনুছ মোল্লা বলেন, ঘটনার তদন্ত করে দুষি ব্যাক্তিকে আইনের আওতায় আনা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।