দলিল পেলো পদ্মাসেতু প্রকল্প নির্মাণে ক্ষতিগ্রস্তরা

মুন্সীগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১, ১০:৪০ পূর্বাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে
দলিল হস্তান্তর করছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

পদ্মাসেতু নির্মাণ প্রকল্পের ক্ষতিগ্রস্ত ৮১৪টি পরিবারের মাঝে লীজ দলিল হস্তান্তর করলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে মন্ত্রীর কাছ থেকে দলিল পেয়ে খুশি ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

কর্তৃপক্ষ জানিয়েছেন সাতটি পুনর্বাসন সাইটে পর্যায়ক্রমে মোট ৩০১১টি পরিবারের মাঝে লীজ দলিল হস্তান্তর করা হবে। সেতু মন্ত্রী তাঁর বক্তৃতায় বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন বাঙ্গালী চোর না বীরের জাতি।

রোববার সকালে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মাসেতুর টোল প্লাজা এলাকায় লীজ দলিল গ্রহণ করতে এসেছেন ৮১৪টি পরিবারের অভিভাবকরা। দলিল পাওয়ার সংবাদে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করতে নিজেদের প্রাণের সম্পত্তি ছেড়ে দেয়া মানুষগুলো চোখে মুখে ছিলো উচ্ছাস।

পদ্মাসেতু যেহেতু দৃশ্যমান তাই সম্পত্তি ছেড়ে দিয়েও মনে কোন কষ্ট নেই জানিয়েছেন দলিল গ্রহণ করতে আসা মানুষেরা।

এই অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন বাঙ্গালী চোর না, বীরের জাতী। তিনি আবারও বলেন আগামী জুন মাসেই চালু হবে স্বপ্নের পদ্মা সেতু।

পদ্মা সেতুর প্রকল্পের নির্মাণ কাজে ২০৭৫৫ জন ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে সর্বমোট ৭৩৩.৬০ কোটি টাকা সহায়তা ও ১০৫৮ জন ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে ২৩.৩৮ কোটি ভিটা উন্নয়ন সহায়তা প্রদান করা হয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...