চলছে উদ্ধার অভিযান, যোগ দিয়েছে রুস্তম

মানিকগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২১, ১২:০৮ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরি আমানত শাহ উদ্ধারে চতুর্থ দিনের মতো উদ্ধার অভিযান চলছে। ​উদ্ধার অভিযানে উদ্ধারকারী জাহাজ হামজার সঙ্গে যোগ দিয়েছে রুস্তম।

শনিবার সকাল ৯টার দিকে উদ্ধারকারী জাহাজ রুস্তম ঘটনাস্থলে পৌঁছায়।

এর আগে ঘটনায় তৃতীয় দিন শুক্রবার (২৯ অক্টোবর) দিনব্যাপী উদ্ধার অভিযান পরিচালনা করে তিন ট্রাক উদ্ধার করেছে উদ্ধারকারী জাহাজ হামজা। সকালে ডুবে থাকা দুই ট্রাক উদ্ধারে অভিযান শুরু করে হামজা। এবার হামজার সঙ্গে যোগ দিল রুস্তম।

বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিটিএর নৌ সংরক্ষণ ও পরিচালন বিভাগের পরিচালক মো. শাজাহান।

তিনি বলেন, শুক্রবার রাত পর্যন্ত মোট ১২টি যানবাহন উদ্ধার করা হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে চতুর্থ দিনের মতো উদ্ধার অভিযান চলছে।

এদিকে বিআইডব্লিটিএর যুগ্ম পরিচালক ও হামজার কমান্ডার এসএম সানোয়ার হোসেন বলেন, তিন দিনের অভিযানে ১২টি যানবাহন উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনাকবলিত ফেরি আমানত শাহের ভেতরে ডুবে থাকা বাকি দুটি যানবাহন উদ্ধারে কাজ শুরু করেছি। ফেরি ও যানবাহন উদ্ধারে জাহাজ রুস্তম যুক্ত হওয়ার কথা রয়েছে। ফেরি দুর্ঘটনার প্রথম দিনে চারটি, দ্বিতীয় দিনে পাঁচটি এবং তৃতীয় দিনে তিনটিসহ ১২টি যানবাহন উদ্ধার করতে সক্ষম হয়েছে জাহাজ হামজা। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে ২৭ অক্টোবর (বুধবার) সকালের দিকে যানবাহনসহ ৫ নম্বর ঘাটে আমানত শাহ ফেরিটি নোঙর করে। সেখানে ফেরির তলায় ছিদ্র হয়ে পানি উঠে সেটি কাঁত হয়ে ডুবে যায়। এরপরই শুরু হয় উদ্ধার অভিযান।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...