ঢাকাসোমাবার , ১ অগাস্ট ২০২২

প্রশাসনিক ভবন ঘেরাওয়ের পর জবিতে উন্মুক্ত পাঠাগার খোলার আশ্বাস

জবি প্রতিনিধি
অগাস্ট ১, ২০২২ ৭:৩৫ অপরাহ্ন
Link Copied!

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উন্মুক্ত পাঠাগার খুলে দেয়ার দাবিতে প্রশাসনিক ভবন ঘেরাও করেছে সাধারণ শিক্ষার্থীরা। তাদের দাবি, প্রশাসনের বেঁধে দেয়া নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও খোলা হয়নি উন্মুক্ত পাঠাগার।

সোমবার দুপুরে সাধারণ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে উন্মুক্ত পাঠাগার খোলার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে। শিক্ষার্থীরা বলছে নির্ধারিত সময় পেরিয়ে যাবার পরও লাইব্রেরি না খোলায় তারা এই কর্মসূচি নিতে বাধ্য হয়েছে।

ইসলামিক স্টাডিজ বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী নাজমুল হোসেন বলেন, আমরা জানি না কেনো আমাদের ঢুকতে দেয়া হচ্ছে না। এতদিন তো নিয়ম মাফিক খোলা ছিলো। সাধারণত সকাল সাড়ে ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকতো। কিন্তু অতীতে প্রশাসন অনুমতি দিলেও এখন কেনো অনুমতি দিচ্ছে না, সেটাই বোধগম্য হচ্ছে না। আমরা চাই খুব দ্রুত উন্মুক্ত লাইব্রেরি খুলে দিয়ে শিক্ষার্থীদের পড়াশোনার জন্য উন্মুক্ত করা হোক।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ আগামী ৪ আগস্টের মধ্যে শিক্ষার্থীদের পক্ষে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা তাদের অবস্থান কর্মসূচি স্থগিত করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।