সাম্প্রদায়িক অপশক্তি উৎখাতে সংগ্রাম চলবে: আওয়ামী লীগ

অনলাইন ডেস্ক;
  • প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২১, ২:০০ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

দেশ থেকে সাম্প্রদায়িক অপশক্তিকে উৎখাত না করার পর্যন্ত সংগ্রাম চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগের নেতারা।

তারা বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। এ দেশ থেকে সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে।

মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে আয়োজিত ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচিতে অংশ নিয়ে নেতারা এসব কথা বলেন।

কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, যতদিন না সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত আমরা ভেঙে দিতে পারবো ততদিন পর্যন্ত আওয়ামী লীগ রাজপথে থাকবে। আওয়ামী লীগ এই অপশক্তিকে মোকাবিলা করবে। এদের সমুচিত জবাব দিতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সারা দেশে প্রস্তুত।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, সাম্প্রদায়িক এই হামলায় যারাই জড়িত কাইকে ছাড় দেয়া হবে না। এরই মধ্যেদ সরকার খুব কঠোর হাতে পদক্ষেপ নিতে শুরু করেছে। এ দেশ থেকে সাম্প্রদায়িক অপশক্তির শেকড় উপড়ে ফেলা হবে।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু দেখানো সোনার বাংলা গড়ার পথে আছে। এর মাঝখানে যারা বাধা দেওয়ার চেষ্টা করবে, পরিবেশ-পরিস্থিতি অশান্তি সৃষ্টির পাঁয়তারা করবে তাদেরকে আওয়ামী লীগ প্রতিহত করবে।

আওয়ামী লীগের আরেক সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, বিরোধী শক্তি জানে যে ভোটের এই সরকারকে পরাজিত করতে পারবে না। তাই তারা ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে ষড়যন্ত্রের জাল বুনছে। মুক্তিযুদ্ধের সকল শক্তিকে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে লড়াই হবে। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর উপাসনালয়ে হামলার গভীর ষড়যন্ত্র আছে। আওয়ামী লীগের এই অপশক্তির বিরুদ্ধে সারাদেশে সতর্ক রয়েছে। যতোদিন এই অপশক্তিকে উৎখাত না করার পর্যন্ত আওয়ামী লীগের সংগ্রাম চলতে থাকবে।

সমাবেশ শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে শান্তি সম্প্রীতির র‍্যালি বের হয়। র‍্যালিটি বঙ্গবন্ধু অ্যাভিনিউ থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শেষ হয়।

র‍্যালিতে সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুল উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কেদ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্যদ শাহাবুদ্দিন ফরাজী, শামীমুর রহমান শামীম প্রমুখ উপস্থিত ছিলেন। এতে আওয়ামী লীগ ছাড়াও দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাদেশে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’র কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগ। সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদে আওয়ামী লীগের পাশাপাশি দলটির অঙ্গ ও সহযোগী সংগঠন এই কর্মসূচি পালন করে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...