সাম্প্রদায়িক হামলায় নেতৃত্ব দিচ্ছে আ.লীগ-ছাত্রলীগ: মির্জা ফখরুল

সিলেট প্রতিনিধি;
  • প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২১, ১:৫০ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

দেশে সাম্প্রতিক সময়ে যেসব ‘সাম্প্রদায়িক হামলা’র ঘটনা ঘটছে, তাতে আওয়ামী লীগ ও ছাত্রলীগের লোকজন ‘নেতৃত্ব দিচ্ছে’ বলে অভিযোগ তুলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রোববার সকালে সিলেটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ অভিযোগ তুলেন। মির্জা ফখরুল বিমানযোগে সকালে সিলেটে পৌঁছান।

সিলেটে হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত শেষে তিনি সুনামগঞ্জে গেছেন। সেখানে বিএনপির প্রাক্তন সাংসদ, প্রয়াত নুরুল হক আম্বিয়ার শোকসভায় যোগ দেবেন তিনি।সিলেটে মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের মুখোমুখি হন মির্জা ফখরুল।

এসময় তিনি বলেন, “সামগ্রিকভাবে সরকার জীবনের নিরাপত্তা দিতে পারছে না। একইভাবে আমাদের হিন্দু সম্প্রদায়ের যারা আছেন, বৌদ্ধ, খ্রিস্টান সম্প্রদায়ের যারা আছেন, তাদের ধর্মবিশ্বাস পালন, উপসনালয়গুলো..এগুলোরও কোনো নিরাপত্তা সরকার দিতে পারছে না। একইসঙ্গে আমাদের যে বৃহত্তর জনগোষ্ঠী আছে, মুসলমান সমাজ, ইসলাম ধর্মে যারা বিশ্বাস করেন, তাদেরও এখানে কোনো নিরাপত্তা নাই। সামগ্রিকভাবে জনগণের নিরাপত্তা দিতে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে।”

বিএনপি মহাসচিব বলেন, “সাম্প্রতিক যে সাম্প্রদায়িক সমস্যাগুলো তৈরি করা হয়েছে, আপনারাই দেখেছেন পত্রপত্রিকায় যে নেতৃত্ব দিচ্ছে কারা? নেতৃত্ব দিচ্ছে ছাত্রলীগের ছেলেরা, নেতৃত্ব দিচ্ছে আওয়ামী লীগের লোকেরা। আজকেও পত্রিকায় এসেছে যে রংপুরে যে ঘটনা ঘটেছে, তার নেতৃত্ব দিয়েছে ছাত্রলীগ নেতা সৈকত। এটা খুব পরিষ্কার, সরকারের যেহেতু জনগণের সাথে সম্পর্ক নেই, যেহেতু জনগণের ভোট তারা পায় না, এজন্য জনগণের দৃষ্টিটাকে ভোটের অধিকার, গণতন্ত্রের অধিকার থেকে সরানোর জন্য তারা (সরকার) এসব ঘটনা ঘটাচ্ছে।”

এসময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের শামীমসহ বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল, কৃষকদলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...