হতাশা নয়, জেগে উঠুন: ফখরুল

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২১, ১২:১৯ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ছবি সংগৃহীত

হতাশ না হয়ে নেতাকর্মীদের জেগে উঠতে আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার হোটেল সোনারগাঁওয়ের পদ্মা হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ারুল্লাহ চৌধুরীর ওপর লেখা ‘আনোয়ারউল্লাহ চৌধুরী সংবর্ধনা গ্রন্থ’র প্রকাশনার এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে ফখরুল বলেন, আমরা অনেকেই হতাশ। প্রায় হতাশার কথা শুনি। এই কিছুক্ষন আগে এই কক্ষ থেকে বেরিয়েছিলাম। আমাকে একজন জিজ্ঞাসা করলেন, স্যার আর কত দিন। সত্য কথা। এটাই এখন মানুষের মধ্যে একটা বড় রকমের জিজ্ঞাসা হচ্ছে, পরিবর্তনটা কবে আসবে?

‘যেভাবে চতুর্দিকে যে একটা শ্বাসরুদ্ধককর অবস্থা, এই অবস্থা থেকে আমরা কবে বেরুতে পারবো। স্বাভাবিকভাবে আমি রাজনীতি করি, বড় দলের সাথে সম্পৃক্ত আছি। আপনি আমাকেই জিজ্ঞাসা করবেন যে, কবে বেরুতে পারবো?’

মির্জা ফখলরুল বলেন, আজকের খবর- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে ১৭টি নথি খোয়া গেছে। শাহবাগ থানায় ডায়েরি করা হয়েছে। এই হচ্ছে বর্তমানে সরকারের, শাসকদের এবং শাসন ব্যবস্থার অবস্থা। একটা না, প্রতিটি ক্ষেত্রে প্রতিটি জায়গায়। আপনি দেখবেন যে, চরম নৈরাজ্য চলছে। লক্ষ্য একটি, সেটি হচ্ছে যে, কিভাবে অর্থ উপার্জন করা যায়। মানুষের কল্যাণের জন্য, দেশের কল্যাণের জন্য ওয়েল ফেয়ার স্টেটের জন্য সেদিকে কারো চিন্তাই নেই।

তিনি বলেন, আপনাদেরকে আমি খুব সরাসরি উত্তর দিতে চাই, আমরা অবশ্যই বেরুতে পারবো। কারণ এই দেশের মানুষ কখনোই পরাজয় বরণ করেনি। তবে মানুষকে আজকে জেগে উঠতে হবে।

বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক অধ্যাপক মনসুর মুসা‘র সভাপতিত্বে ও কবি আবুল হাই শিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আনম এহছানুল হক মিলন, অধ্যাপক আনোয়ারুল্লাহ চৌধুরীর সহধর্মিনী লাকী নাসরিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আফম ইউসুফ হায়দার, অধ্যাপক জাহেদুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুর রহমান সিদ্দিকী, খুলনা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক রেজাউল করীম, অনন্যার প্রকাশক মনিরুল হকের ছেলে বাবুস সালাম দূর্জয় প্রমুখ বক্তব্য রাখেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...